Dwarakeswar

দ্বারকেশ্বরে বাড়ল জল, জারি করা হয়েছে সতর্কবার্তা

মহকুমা সেচ দফতর সূত্রে জানা গিয়েছে, দ্বারকেশ্বরের প্রাথমিক বিপদসীমা ১৬.৬১ মিটার

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আরামবাগ শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২০ ০১:২৭
Share:

বর্ষায় ভরা দ্বারকেশ্বর। ছবি: সঞ্জীব ঘোষ

রূপনারায়ণ নদের পর জল বাড়ল দ্বারকেশ্বরেও। শনিবার দুপুর থেকে প্রায় পাড় ছুঁয়ে ১৩.০১ মিটার উচ্চতা দিয়ে জল বইতে থাকে। প্রশাসনের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে নদ সংলগ্ন গোঘাট, আরামবাগ এবং খানাকুলের বিভিন্ন পঞ্চায়েত এলাকার মানুষকে।

Advertisement

মহকুমা সেচ দফতর সূত্রে জানা গিয়েছে, দ্বারকেশ্বরের প্রাথমিক বিপদসীমা ১৬.৬১ মিটার। দফতরের সহকারী বাস্তুকার শ্রীকান্ত পাল বলেন, ‘‘বাঁকুড়ায় শুক্রবার রাতে ৭৮.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সেই জল দ্বারকেশ্বর দিয়ে নীচে নেমে রূপনারায়ণে পড়ে। রূপনারায়ণে জলের চাপ থাকায় ইতিমধ্যে দ্বারকেশ্বরে জলের উচ্চতা ১৩.০১ মিটার ছুঁয়েছে। জল আরও বাড়তে পারে, এই আশঙ্কায় নদী সংলগ্ন গ্রামবাসীদের সতর্ক করা হয়েছে।” একদিকে রূপনারায়ণের পাড় উপচে জল ঢুকছে এবং অন্যদিকে ভরা দ্বারকেশ্বর থেকে জলে নামতে পারছে না। রূপনারায়ণের পাড়ের খানাকুল-২ ব্লকের ধান্যগোড়ি পঞ্চায়েত এলাকার ঘোড়াদহ, কাকনান, ধান্যগোড়ি এবং রামচন্দ্রপুর গ্রামের সমস্ত মাঠ ডুবেছে। মাড়োখানা এবং জগৎপুর পঞ্চায়েত এলাকার বিস্তীর্ণ এলাকাও জলমগ্ন হয়েছে। বিডিও দেবল উপাধ্যায় জানান, জল বাড়লেও কোথাও বাঁধ ভাঙার পরিস্থিতি হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন