স্কুলে আলোচনা

সম্প্রতি বেসরকারি সংস্থার সহযোগিতায় ছাত্রছাত্রীদের ‘কাউন্সিলিং’ করালো শ্যামপুর গুজারপুর সুরেন্দ্রনাথ বিদ্যাপীঠ। স্কুল বাড়িতে অনুষ্ঠিত এই কাউন্সিলিং ক্লাসে পঞ্চম থেকে সপ্তম শ্রেণির পড়ুয়াদের সঙ্গে অভিভাবকদের একাংশ উপস্থিত ছিলেন।

Advertisement
শ্যামপুর শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০১৫ ০১:২৫
Share:

সম্প্রতি বেসরকারি সংস্থার সহযোগিতায় ছাত্রছাত্রীদের ‘কাউন্সিলিং’ করালো শ্যামপুর গুজারপুর সুরেন্দ্রনাথ বিদ্যাপীঠ। স্কুল বাড়িতে অনুষ্ঠিত এই কাউন্সিলিং ক্লাসে পঞ্চম থেকে সপ্তম শ্রেণির পড়ুয়াদের সঙ্গে অভিভাবকদের একাংশ উপস্থিত ছিলেন। আয়োজক সংস্থার পক্ষে উলুবেড়িয়া কলেজের অধ্যাপিকা মৌসুমী মজুমদার জানান, পড়ুয়াদের সঙ্গে তিনটি ভাগে আলোচনা করা হবে। প্রথম ভাগে পড়ুয়াদের সঙ্গে পঞ্চম থেকে সপ্তম শ্রেণির পড়ুয়াদের গ্রুপ কাউন্সিলিং করা হয়েছে। সেখানে পড়ুয়াদের বিভিন্ন পারিবারিক সমস্যা উঠে এসেছে। সামগ্রিক ভাবে সেই সমস্যা নিয়ে অভিভাবকদের সঙ্গে আলোচনা করা হয়েছে। পুজোর পরে পরবর্তী দু’টি ভাগে অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের সঙ্গেও কথা বলা হবে। বিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, গ্রামীণ এলাকায় পড়ুয়াদের বিভিন্ন সমস্যা রয়েছে। স্কুলছুটের সংখ্যা বাড়ছে। এই বিষয়গুলি নিয়ে পড়ুয়াদের সঙ্গে কথা বলার জন্যই এই উদ্যোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন