কোথায় কী

উলুবেড়িয়া রবীন্দ্রভবনে সম্প্রতি মঞ্চস্থ হল সান্নিধ্য নাট্য সংস্থার নাটক ‘গোপালের স্বর্গলাভ’। নির্দিষ্ট একজনের পরিবর্তে ভুল করে অন্যজনের স্বর্গে পৌঁছে যাওয়া এবং তার পর সেই ভুলের জন্য তার নানা বায়না নাটকটিকে অত্যন্ত আকষর্ণীয় করে তুলেছিল।

Advertisement
শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৪ ০১:৫০
Share:

গোপালের স্বর্গলাভ

Advertisement

ছবি: সুব্রত জানা।

উলুবেড়িয়া রবীন্দ্রভবনে সম্প্রতি মঞ্চস্থ হল সান্নিধ্য নাট্য সংস্থার নাটক ‘গোপালের স্বর্গলাভ’। নির্দিষ্ট একজনের পরিবর্তে ভুল করে অন্যজনের স্বর্গে পৌঁছে যাওয়া এবং তার পর সেই ভুলের জন্য তার নানা বায়না নাটকটিকে অত্যন্ত আকষর্ণীয় করে তুলেছিল। কলাকুশলীদের অভিনয়ও নজর কাড়ে। রচনা সমীরণ ভট্টচার্য ও নির্দেশনা জয়ন্ত মণ্ডল। নাটকের পাশাপাশি এক আলোচনাসভারও আয়োজন করা হয়েছিল। উপস্থিত ছিলেন নাট্যকার বিপ্লবকতন চক্রবর্তী, চন্দন সেন, বিপ্লব বন্দ্যোপাধ্যায়, অশোক ঘোষ ও সাহিত্যিক আফসার আহমেদ।

Advertisement

সাংস্কৃতিক অনুষ্ঠান উত্তরপাড়ায়

উত্তরপাড়ার সিটিজেন্স ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে রবিবার আয়োজিত হল বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। জয়কৃষ্ণ স্ট্রিটের একটি মাঠে ওই অনুষ্ঠান ছাড়াও ছিল স্বাস্থ্য শিবির। শিবিরে চোখ, দাঁতের চিকিৎসা ছাড়াও শিশুদের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা ছিল। স্কুল পড়ুয়াদের নিয়ে ক্যুইজের পর্বটি উপভোগ্য হয়েছিল। সাংস্কৃতিক অনুষ্ঠানে পথশিশুরাও অংশগ্রহণ করে। উপস্থিত ছিলেন সারদা মঠ ও মিশনের অধ্যক্ষা প্রব্রাজিকা সেবাপ্রাণা, বিধায়ক অনুপ ঘোষল প্রমুখ। সংগঠনের উদ্যোগে গত ১৪ নভেম্বর জওহরলাল নেহরুর ১২৫ তম জন্মদিন পালন করা হয়।

সাহিত্যের আসর

লিখতে পড়তে শেখান ও সাহিত্য সেবক পত্রিকার যৌথ উদ্যোগে সাহিত্য পাঠের আসর হল বাগনান এনডি ব্লকে। স্বরচিত কবিতা, গল্প, প্রবন্ধ পাঠ করেন অংশগ্রহণকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন