কয়েকশো বাতিল ভোটার কার্ড রাস্তায়

লম্বা সড়কের খানাখন্দ বোজাতে ব্যবহৃত বর্জ্য থেকে উঁকি দিচ্ছে শ’য়ে শ’য়ে ভোটার কার্ড! মঙ্গলবার সকালে আরামবাগের কালীপুর এবং গোঘাটের বালি-দেওয়ানগঞ্জের সংযোগকারী রাস্তায় প্রায় ৮ কিলোমিটার জুড়ে ভোটার কার্ড পড়ে থাকতে দেখে পথচারীদের মধ্যে জল্পনা শুরু হয়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গোঘাট শেষ আপডেট: ২৫ জুন ২০১৪ ০১:০৯
Share:

রাস্তায় পড়ে আছে ভোটার কার্ড। ছবি: মোহন দাস।

লম্বা সড়কের খানাখন্দ বোজাতে ব্যবহৃত বর্জ্য থেকে উঁকি দিচ্ছে শ’য়ে শ’য়ে ভোটার কার্ড!

Advertisement

মঙ্গলবার সকালে আরামবাগের কালীপুর এবং গোঘাটের বালি-দেওয়ানগঞ্জের সংযোগকারী রাস্তায় প্রায় ৮ কিলোমিটার জুড়ে ভোটার কার্ড পড়ে থাকতে দেখে পথচারীদের মধ্যে জল্পনা শুরু হয়ে যায়। খবর পেয়ে ব্লক প্রশাসনের কর্মীরা স্থানীয় বাসিন্দাদের সাহায্যে ভোটার কার্ডগুলি বস্তাবন্দি করে নিয়ে যান।

গোঘাট-১ এর বিডিও দেবেন্দ্রনাথ বিশ্বাস বলেন, “পরীক্ষা করে দেখা হয়েছে, ওই কার্ডগুলি পুরনো এবং বাতিল। অবশ্য বাতিল ভোটার কার্ডও রাস্তায় ফেলা যায় না। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী ওই সব কার্ড টুকরো টুকরো করে নষ্ট করে দেওয়ার কথা। কিন্তু তা করা হয়নি।” পড়ে থাকা ওই কার্ড স্থানীয় মানুষের হাতে থাকলে তা ব্লক অফিসে জমা দেওয়ারও আবেদন করা হয়েছে বলে তিনি জানান। কেননা, বাতিল ভোটার কার্ডেরও অপব্যবহারের সম্ভাবনা থাকে বলে তিনি জানান।

Advertisement

ব্লক প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ক’দিন ধরেই ওই রাস্তার ধারের একটি পরিত্যক্ত বাড়ি ভাঙার কাজ চলছে। ভাঙা ইট, চাঙড় ফেলা হচ্ছে বেহাল ওই রাস্তার খানাখন্দে। স্থানীয় বাসিন্দাদের দাবি, ওই বর্জ্যের মধ্যেই মিশে ছিল ভোটার কার্ডগুলি। যদিও তাঁরা সে কথা আগে জানতেন না বলে দাবি করেছেন ব্লক প্রশাসনের কর্তারা। আরামবাগের মহকুমাশাসক অরিন্দম রায় জানিয়েছেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ব্লকগুলিকে বাতিল ভোটার কার্ড যথা নিয়মে নষ্ট করে দিতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন