বেআইনি ভাবে গাছ কাটার অভিযোগে তারকেশ্বরে প্রহৃত ২

বেআইনি ভাবে গাছ কাটা হচ্ছে, এই অভিযোগ তুলে ঠিকাদারের দুই কর্মীকে মারধর করল গ্রামবাসীরা। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে তারকেশ্বরের বালিগোড়ি-২ পঞ্চায়েত এলাকায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই পঞ্চায়েত এলাকায় ১২ নম্বর রুটের ধারে বেশ কিছু গাছের ডাল কাটার জন্য সম্প্রতি টেন্ডার ডাকেন পঞ্চায়েত কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তারকেশ্বর শেষ আপডেট: ২৫ অগস্ট ২০১৪ ০০:১৬
Share:

বেআইনি ভাবে গাছ কাটা হচ্ছে, এই অভিযোগ তুলে ঠিকাদারের দুই কর্মীকে মারধর করল গ্রামবাসীরা। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে তারকেশ্বরের বালিগোড়ি-২ পঞ্চায়েত এলাকায়।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই পঞ্চায়েত এলাকায় ১২ নম্বর রুটের ধারে বেশ কিছু গাছের ডাল কাটার জন্য সম্প্রতি টেন্ডার ডাকেন পঞ্চায়েত কর্তৃপক্ষ। রাস্তার হাল ধরে রাখার জন্যই সরকারি নির্দেশে ওই টেন্ডার ডাকা হয়। অভিযোগ, ডাল কাটার পরিবর্তে দিন সাতেক আগে কয়েকটি গাছ গোড়া থেকে কেটে ফেলা হয়। গ্রামবাসীরা তাতে বাধা দেন। তাঁদের বাধায় কাটা গাছ সরিয়ে নিয়ে যেতে পারেননি ঠিকাদারের লোকজন। বিষয়টি নিয়ে প্রশাসনের বিভিন্ন জায়গায় গ্রামবাসীদের তরফে অভিযোগ জানানো হয়। রবিবার সকালে ঠিকাদারের লোকজন গাছের কাটা গুঁড়ি সরিয়ে নিয়ে যেতে আসেন। স্থানীয় বাসিন্দারা এর বিরুদ্ধে রুখে দাঁড়ান। এ নিয়ে দু’পক্ষের মধ্যে বচসা শুরু হয়ে যায়। অভিযোগ, সেই সময় এক দল গ্রামবাসীর মারে ঠিকাদারের দুই কর্মী আহত হন। তাঁদের তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা হয়। তারকেশ্বর থানায় অভিযোগ দায়ের করেন আহতেরা।

বেআইনি ভাবে গাছ কাটা নিয়ে স্থানীয় বাসিন্দাদের অনেকে পঞ্চায়েত কর্তৃপক্ষের দিকে আঙুল তুলেছেন। তাঁদের অভিযোগ, প্রধানের মদতেই ডাল কাটার পরিবর্তে গুঁড়ি থেকে গাছ কাটা হয়েছে।

Advertisement

পঞ্চায়েত প্রধান তৃণমূলের সঞ্জয় বেলেল অবশ্য দাবি করেছেন, “রাস্তা ভাল রাখার জন্য শুধু গাছের ডাল কাটার অনুমতি দেওয়া হয়েছিল। পুরো গাছ যে কেটে নেওয়া হয়েছে, আমরা জানতাম না। এটা অনুচিত হয়েছে।”

দরজা ভেঙে গয়না, টাকা লুঠ। বাড়িতে কেউ না থাকার সুযোগে দরজা ভেঙে গয়নাগাটি এবং নগদ টাকা হাতিয়ে পালাল দুষ্কৃতীরা। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে তারকেশ্বরের কেশবচক উত্তরপাড়ায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাড়ির কর্ত্রী, বৃদ্ধা অন্নপূর্না পাল একাই থাকেন। ছেলেরা কলকাতায় থাকেন। কয়েক দিন আগে অন্নপূর্ণাদেবী সিঙ্গুরের বলরামবাটিতে মেয়ের বাড়িতে যান। অভিযোগ, শুক্রবার রাতে ছাদের দরজা ভেঙে ঘরে ঢোকে দুষ্কৃতীরা। আলমারি ভেঙে কয়েক ভরি সোনা ও রুপোর গয়না এবং কয়েক হাজার টাকা নগদ হাতিয়ে চম্পট দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন