সিঙ্গুর

রেলে চাকরির নাম করে প্রতারণা, গ্রেফতার ঠিকাদার

ঠিকাকর্মীদের স্থায়ী চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে গ্রেফতার হলেন রেলের এক ঠিকাদার। শনিবার রাতে সিঙ্গুর থানার পুলিশ বিশ্বনাথ সিংহ রায় নামে ওই ঠিকাদারকে গ্রেফতার করে। তাঁর বাড়ি চণ্ডীতলার নৈটিতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চন্দননগর শেষ আপডেট: ০২ মার্চ ২০১৫ ০০:৩৭
Share:

ধৃত ঠিকাদার বিশ্বনাথ সিংহ রায় (বাঁদিকে)। ছবি: তাপস ঘোষ।

ঠিকাকর্মীদের স্থায়ী চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে গ্রেফতার হলেন রেলের এক ঠিকাদার।

Advertisement

শনিবার রাতে সিঙ্গুর থানার পুলিশ বিশ্বনাথ সিংহ রায় নামে ওই ঠিকাদারকে গ্রেফতার করে। তাঁর বাড়ি চণ্ডীতলার নৈটিতে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই রেলে ঠিকাশ্রমিক সরবরাহের কাজ করেন ওই ব্যক্তি। তাঁর অধীনে প্রায় ছ’শো শ্রমিক রয়েছেন। সিঙ্গুরের বাসিন্দা কুশধর মৈত্র এবং তপন হাম্বির নামে রেলের দুই ঠিকাকর্মী তাঁর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তোলেন। ২০১৪ সালের জানুয়ারি মাসে সিঙ্গুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তাঁরা। এফআইআর-এ তাঁরা জানান, বিশ্বনাথ তাঁদের কাছ থেকে প্রায় ২ লক্ষ টাকা করে নিয়েছেন। কিন্তু শেষ পর্যন্ত ওই দু’জন বুঝতে পারেন তাঁদের সঙ্গে প্রতারণা করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। শনিবার রাতে বাড়ি থেকে অভিযুক্তকে ধরা হয়। রবিবার চন্দননগর মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাঁকে ১৪ দিন জেল হাজতের নির্দেশ দেন।

আদালতে তোলার সময় ধৃত বলেন, ‘‘আমি তো রেলের কর্মীই নই! চাকরি দেব কী করে? অভিযোগ ঠিক নয়।” তাঁর সংযোজন, “আমি সিঙ্গুরে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের শিকার। নেতা-মন্ত্রীদের তোষামোদ করতে না পারলেই জেলে যেতে হবে।’’

Advertisement

কুশধর এবং তপনের অবশ্য দাবি, ‘‘উনি কয়েক বছরে ধাপে ধাপে প্রায় ২ লক্ষ টাকা করে নিয়েছেন আমাদের কাছ থেকে। প্রথমে চাকরি দেওয়ার নাম করে টাকা নিতেন। পরে বলতেন, বিষয়টি নিয়ে মামলা লড়তে হচ্ছে। সেই বাবদও টাকা নিয়েছেন। আসলে তিনি আমাদের ভাঁওতা দিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন