Higher Secondary

একাদশ থেকে দ্বাদশ শ্রেণিতে ভর্তি প্রক্রিয়া ১৫ জুলাইয়ের মধ্যে শেষ করতে হবে: সংসদ

গত বছর মার্চ মাস থেকে বন্ধ স্কুল। মাঝে নবম ও দশম শ্রেণির পড়ুয়াদের নিয়ে ক্লাস শুরু হলেও কয়েক দিনের মধ্যেই তা ফের বন্ধ করে দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ২০:৪৮
Share:

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

করোনা আবহে বাতিল হয়ে গিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা। বাতিল হয়েছে একাদশ শ্রেণির পরীক্ষাও। এই অবস্থায় একাদশ থেকে দ্বাদশ শ্রেণিতে পড়ুয়াদের ভর্তির প্রক্রিয়া ১৫ জুলাইয়ের মধ্যে শেষ করার জন্য সব স্কুলগুলিকে নির্দেশ দিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

Advertisement

মঙ্গলবার সংসদের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, ‘গত বছরের মতো এই বছরও সব স্কুলগুলিকে বলা হচ্ছে, ১৫ জুলাইয়ের মধ্যে একাদশ থেকে দ্বাদশ শ্রেণিতে পড়ুয়াদের ভর্তি প্রক্রিয়া শেষ করতে। নির্দিষ্ট নথি থাকলে পড়ুয়াদের জায়গায় তাঁদের অভিভাবকরা ভর্তি প্রক্রিয়ায় অংশ নিতে পারেন। সব রকমের করোনা বিধি মেনে সব কাজ করা হবে।’

গত বছর মার্চ মাস থেকে বন্ধ স্কুল। মাঝে নবম ও দশম শ্রেণির পড়ুয়াদের নিয়ে ক্লাস শুরু হলেও কয়েক দিনের মধ্যেই তা ফের বন্ধ করে দেওয়া হয়। তাই এই পরিস্থিতিতে একাদশ শ্রেণির সবাইকে দ্বাদশ শ্রেণিতে উত্তীর্ণ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেই প্রক্রিয়া শেষ করার নির্দেশ দিল সংসদ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন