Landslide

টানা বৃষ্টিতে ধস সেবকে, যোগাযোগ বিচ্ছিন্ন ডুয়ার্স, সিকিম ও কালিম্পঙের সঙ্গে

রাস্তা সারানোর চেষ্টা করছেন বর্ডার রোড অরগানাইজেশনের কর্মীরা। কিন্তু ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তাঁদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২০ ২২:০১
Share:

সেবকে জাতীয় সড়কে ধস। নিজস্ব চিত্র

লাগাতার বৃষ্টিতে ফের ধস নামল শিলিগুড়ির কাছে ১০ নম্বর জাতীয় সড়কে। একাধিক জায়গায় ধসের জেরে শিলিগুড়ি শহর থেকে কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে ডুয়ার্স। সেই সঙ্গে বন্ধ হয়ে গিয়েছে সিকিম এবং কালিম্পং যাওয়ার রাস্তাও। রাস্তা সারানোর চেষ্টা করছেন বর্ডার রোড অরগানাইজেশনের কর্মীরা। কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ওই বিপুল পরিমাণ ধস সরিয়ে পরিস্থিতি স্বাভাবিক করতে ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তাঁদের।

Advertisement

মঙ্গলবার রাত থেকে শুরু হয়েছে প্রবল বৃষ্টি। বুধবার সকালে সেই বৃষ্টির জেরে ধস নামল শিলিগুড়ির ১০ নম্বর জাতীয় সড়কে। এ দিন সেবক কালীবাড়ির কাছে করোনেশন সেতুর কিছুটা আগে ব্যাপক ধস নামে। তার জেরে ডুয়ার্সের সঙ্গে শিলিগুড়ির শহরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ২৯ মাইল এলাকাতেও একই অবস্থা। ধসের ধাক্কায় শিলিগুড়ি থেকে সিকিম এবং কালিম্পং যাওয়ার রাস্তা আপাতত বন্ধ রয়েছে।

১০ নম্বর জাতীয় সড়কের বিভিন্ন জায়গা এখন জায়গা ধসে গিয়েছে। রাস্তা এমন ভাবে ভেঙে গিয়েছে যে কোনওরকমেই চলাচল করা যাচ্ছে না। জাতীয় সড়কে সার বেঁধে দাঁড়িয়ে রয়েছে গাড়ি। পরিস্থিতি সামাল দিতে যুদ্ধকালীন তৎপরতায় কাজে নেমেছেন বর্ডার রোড অরগানাইজেশনের কর্মীরা।

Advertisement

আরও পড়ুন: ছিল গরু, হয়ে যাচ্ছে বাছুর, কোটি কোটি টাকা ঘুষে অভিযুক্ত বিএসএফ, শুল্ক কর্তারা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন