BJP MLA

Asim Sarkar: সিএএ কার্যকর না হলে চব্বিশে আর উদ্বাস্তু ভোট চাইতে পারব না! ‘হতাশ’ বিজেপি বিধায়ক

সিএএ কার্যকর না হলে উদ্বাস্তুদের কাছে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ভোট চাইতে পারব না, বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপি বিধায়ক অসীম সরকার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১৬:৫০
Share:

বিজেপি বিধায়ক অসীম সরকার।

বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপি বিধায়ক অসীম সরকার। সিএএ (নাগরিকত্ব সংশোধনী আইন) কার্যকর না হলে উদ্বাস্তুদের কাছে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ভোট চাইতে পারব না, বিস্ফোরক মন্তব্য করলেন হরিণঘাটার বিজেপি বিধায়ক। বৃহস্পতিবার বিধানসভার এক আলোচনায় এই মন্তব্য করেন তিনি। কৃষি বিশ্ববিদ্যালয় সংশোধনী বিল নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন অসীম। সেখানেই তিনি বলেন, "২০১৯ সালে বিজেপি সরকার সিএ বিল (নাগরিকত্ব বিল) পাশ করেছে। কিন্তু তিন বছর হয়ে গেল, এখনও সেই আইন কার্যকর করা হয়নি। যেই কারণে রাজ‌্যের উদ্বাস্তুরা ক্ষুব্ধ।" এরপরেই অসীম বলেছেন, "২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে সিএএ কার্যকর না হলে উদ্বাস্তুরা আর বিজেপির পাশে থাকবে না। আর আমিও উদ্বাস্তুদের কাছে ভোট চাইতে পারব না।"

Advertisement

পরে অধিবেশন কক্ষের বাইরে এই কবিয়াল-বিধায়ক বলেছেন, "দেশের মধ্যে বিজেপিই একমাত্র রাজনৈতিক দল, যারা উদ্বাস্তুদের কথা ভেবেছে। আর সেই ভাবনার কারণেই ২০১৯ সালের লোকসভা নির্বাচনে জয়ের পরেই সিএ বিল পাশ করেছে। উদ্বাস্তুরা তাই আশার আলো দেখতে শুরু করেছিলেন। কিন্তু তিন বছর হয়ে গেল সিএএ কার্যকর করা হয়নি। তাই উদ্বাস্তুরা আশাহত। তাই আমি চাই, দ্রুত সিএএ কার্যকর হোক। না হলে উদ্বাস্তুরা বিজেপির পাশ থেকে সরে যাবেন।" তাঁর আরও বক্তব্য, "আমিও উদ্বাস্তুদের প্রতিনিধি। তাই আমিও সিএএ কার্যকর করার পক্ষে। কেন্দ্রীয় সরকার সিএএ কার্যকর না করলে, আমি কী ভাবে তাঁদের কাছে ভোট চাইব?"

তবে তাঁর এই মন্তব্যে বিতর্ক বা দলের সঙ্গে কোনও মতানৈক্য নেই বলেই দাবি করেছেন মতুয়া সম্প্রদায়ের এই বিধায়ক। বিরোধীদের উদ্দেশ্য তিনি বলেন, "যারা সিএএ-র বিরুদ্ধে ক্যা ক্যা ছিঃ ছিঃ করেছিল, মানুষ তাদের দেখেছেন। আর এই উদ্বাস্তুরা বিজেপির ওপর আস্থা রেখে দলকে ২ থেকে ১৮ আসনে নিয়ে গিয়েছিলেন। তাঁদের বিশ্বাসে আঘাত করা উচিত হবে না বলেই আমি মনে করি। নেতৃত্ব অবশ্যই বিষয়টি বিবেচনা করে দেখবে বলেও আমি মনে করি।"

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন