West Bengal News

কোন পথে আসছে নাডা? দেখে নিন..

বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে গভীর নিম্নচাপ। আর তার জেরে শুরু হয়েছে অকাল বর্ষণ। এই মুহূর্তে পারাদ্বীপ থেকে ৭৫০ কিলোমিটার দূরে অবস্থান করছে অবস্থান করছে ওই নিম্নচাপ। এর প্রভাবেই আজ দুপুর থেকে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৬ ১৯:০২
Share:

ধেয়ে আসছে নাডা।

বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে গভীর নিম্নচাপ। আর তার জেরে শুরু হয়েছে অকাল বর্ষণ। এই মুহূর্তে পারাদ্বীপ থেকে ৭৫০ কিলোমিটার দূরে অবস্থান করছে অবস্থান করছে ওই নিম্নচাপ। এর প্রভাবেই আজ দুপুর থেকে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিবর্তিত হতে পারে বলে আশঙ্কা করছেন আবহবিদরা। আর তারপরেই পশ্চিমবঙ্গের ধার ঘেঁষে বাংলাদেশের উপর আছড়ে পড়তে পারে ঘুর্ণিঝড় নাডা।

Advertisement

আবহবিদরা জানিয়েছেন, রবিবার পর্যন্ত দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতায় বৃষ্টি হতে পারে। উপকূলবর্তী এলাকায় ঝোড়ো হাওয়া বইবে। সাগর উত্তাল থাকবে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সোমবারের আগে আবহাওয়ার উন্নতির সম্ভাবনা কম বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। দেখে নেওয়া যাক কোন পথে আসতে পারে নাডা।

উপগ্রহ থেকে তোলা বঙ্গোপসাগরের ছবি। সময়: ৩রা নভেম্বর, সন্ধে ৬:৩০। ছবি: আইএমডি, ভারত সরকার।

Advertisement

আরও পড়ুন: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় নাডা, রবিবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস

অকাল বৃষ্টিতে জল জমে নাকাল শহরের জলছবি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন