Indian Railways

ক্ষতি পুষিয়ে দেবে রেল, পরিষেবা না পাওয়া দিন যোগ করে মেয়াদ বাড়বে সিজন টিকিটের

সিজন টিকিটের মেয়াদ শেষ হতে যত দিন বাকি ছিল, নতুন করে তা বাড়িয়ে দেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২০ ০০:৩২
Share:

ছবি: সংগৃহীত।

সিজন টিকিটের মেয়াদ বাড়তে চলেছে। লকডাউনের জেরে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় অনেকে সিজন টিকিট কিনেও পরিষেবা পাননি। আগামী বুধবার থেকে ফের চালু হতে চলেছে লোকাল ট্রেন। তার আগে বাকি থাকা দিনগুলো যোগ করে সিজন টিকিটের মেয়াদ বাড়ানো হচ্ছে।

Advertisement

রেল সূত্রের খবর, সিজন টিকিটের মেয়াদ শেষ হতে যত দিন বাকি ছিল, নতুন করে তা বাড়িয়ে দেওয়া হবে। ফলে পুরনো সিজন টিকিটেই এই সুবিধা পাবেন যাত্রীরা। তার জন্য অবশ্য সংশ্লিষ্ট কাউন্টারে গিয়ে কতদিনের জন্য সিজন টিকিট কেনা হয়েছিল তা, জানাতে হবে। আগামী ৯ নভেম্বর থেকে সিজন টিকিট সংক্রান্ত যাবতীয় পরিষেবা পাওয়া যাবে। নতুন করে কেনাও যাবে সিজন টিকিট।

যাত্রী দুর্ভোগ কমাতে, নিউ নর্মালে শুরু হতে চলেছে লোকাল ট্রেন পরিষেবা। প্রাথমিকভাবে ৪৫% লোকাল ট্রেন চালাতে চাইছে রেল। যাত্রীও অর্ধেক নেওয়া হবে। যাতায়াতের সুবিধার জন্য অনেকেই সিজন টিকিট কিনে রাখেন। কিন্তু গত সাড়ে ৭ মাস ট্রেন পরিষেবা শুরু না হওয়ায় তার মেয়াদ ফুরিয়ে গিয়েছিল। পরিষেবা না পাওয়ায় সেই টাকা ফেরত দেওয়া হবে, না কি পরে তা পুষিয়ে দেওয়া হবে হবে, তা নিয়ে ধোঁয়াশায় ছিলেন যাত্রীরা। তার মধ্যেই শুক্রবার রেলের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে বাকি থাকা দিন যোগ করে টিকিটের মেয়াদ বাড়িয়ে দেওয়ার কথা জানানো হল।

Advertisement

আরও পড়ুন: আমি মিউজিক পার্টির, শাহর সঙ্গে সাক্ষাৎ নিয়ে জল্পনা ওড়ালেন অজয় চক্রবর্তী

আরও পড়ুন: সৌরভ বা শুভেন্দু? পদ্মের মুখ নিয়ে রহস্য বাড়ালেন অমিত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন