সিবিআইয়ের অভিযোগ

সম্প্রতি সিবিআইয়ের বিশেষ অধিকর্তা রাকেশ আস্থানা কলকাতায় এসেছিলেন। সে সময় তিনি বিভিন্ন মামলার অগ্রগতি নিয়ে বৈঠক করেন। সেই তালিকায় ছিল নারদ মামলাও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ জুন ২০১৮ ০৩:৩১
Share:

ম্যাথু স্যামুয়েল।

শীর্ষকর্তাদের কাছে ম্যাথু স্যামুয়েলের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করলেন নারদ মামলার তদন্তকারী অফিসারেরা। সূত্রের খবর, সম্প্রতি সিবিআইয়ের বিশেষ অধিকর্তা রাকেশ আস্থানা কলকাতায় এসেছিলেন। সে সময় তিনি বিভিন্ন মামলার অগ্রগতি নিয়ে বৈঠক করেন। সেই তালিকায় ছিল নারদ মামলাও। সে সময় সিবিআইয়ের তদন্তকারী অফিসারেরা তাঁকে জানান, নারদ নিউজের কর্তা ম্যাথু স্যামুয়েল তদন্তে বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করছেন না। তার ফলেই তদন্তের অগ্রগতি থমকে গিয়েছে।

Advertisement

অভিযোগ উড়িয়ে দিয়ে ম্যাথু জানিয়েছেন, সিবিআইয়ের ডাক পেলেই তিনি হাজিরা দিয়েছেন, বিভিন্ন নথি ও তথ্যও জমা দিয়েছেন। সব প্রশ্নের উত্তরও দিয়েছেন। সিবিআইয়ের চাহিদা মতো ফোন নম্বরও দিয়েছেন। এত তথ্য জমা পড়া এবং ফরেন্সিক পরীক্ষার পরেও কেন তদন্তে দেরি হচ্ছে তা নিয়ে পাল্টা প্রশ্ন তুলেছেন তিনি।

২০১৬ সালের নির্বাচনের আগে নারদ নিউজের ‘স্টিং অপারেশন’-এর ভিডিও প্রকাশ করেন ম্যাথু। সেই ভিডিওতে তৃণমূলের একাধিক মন্ত্রী, সাংসদের বিরুদ্ধে বেআইনি ভাবে টাকা নেওয়ার অভিযোগ ওঠে। কলকাতা হাইকোর্টের নির্দেশে সেই ঘটনার তদন্তভার হাতে নেয় সিবিআই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন