লেগিংস-কাণ্ডে তদন্ত কমিটি

ঘটনার পরে মানসিক চাপে রয়েছে তাঁদের মেয়েরা—বুধবার এমনই দাবি করলেন বেশ কয়েক জন অভিভাবক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২১ নভেম্বর ২০১৯ ০১:২৭
Share:

স্কুল থেকে ফেরত পাওয়া লেগিংস হাতে ক্ষুব্ধ অভিভাবকেরা। —ফাইল চিত্র।

ঠান্ডা লাগবে ভেবে মায়েরা লেগিংস পরিয়ে দিয়েছিলেন। অভিযোগ, পোশাক-বিধি দেখিয়ে স্কুল তা খুলিয়ে দেয়। সোমবারের ওই ঘটনা এখনও মেনে নিতে পারছে না বোলপুরের বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের বেশ কিছু ছাত্রী। অনেকে ভয় পেয়ে স্কুল যেতেই চাইছে না। আতঙ্ক এতটাই যে ক্লাস ওয়ানের এক ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে। বুধবার সে ক্লাস টেস্টও দিতে পারেনি।

Advertisement

ঘটনার পরে মানসিক চাপে রয়েছে তাঁদের মেয়েরা—বুধবার এমনই দাবি করলেন বেশ কয়েক জন অভিভাবক। তাঁদের অভিযোগ, ‘‘বাইরের লোকের সঙ্গে বা সংবাদমাধ্যমের সামনে পড়ুয়াদের মুখ খুলতে বারণ করা হয়েছে স্কুলের তরফ থেকে। কেউ জিজ্ঞাসা করলে বলতে বলা হয়েছে, গরম লাগায় বাচ্চারা নিজেরাই তাদের লেগিংস খুলেছিল।’’

মঙ্গলবারের পরে এ দিনও ওই কো-এড স্কুলের প্রিন্সিপালের অপসারণের দাবিতে বিক্ষোভ দেখান অভিভাবকদের একাংশ। প্ল্যাকার্ডে লেখা ছিল—‘এই প্রিন্সিপাল আমাদের চাই না’। এ দিন প্রিন্সিপালের সঙ্গে দেখা করতে গেলে বাধা দেওয়া হয় সংবাদমাধ্যমের প্রতিনিধিদের। জেলাশাসকের নির্দেশে তিন জনের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবার সেই কমিটির সদস্যেরা স্কুলে গিয়ে প্রথমে প্রিন্সিপাল, পরে পড়ুয়া ও শিক্ষিকাদের সঙ্গে বলেন।

Advertisement

আরও পড়ুন: বিশ্বভারতী থেকে কেন হাত গোটাচ্ছে এএসআই? রাজ্যসভায় সরব ঋতব্রত, খতিয়ে দেখার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন