Humayun kabir

অবসরের ৩ মাস আগে চাকরি ছাড়লেন চন্দননগরের সিপি হুমায়ুন কবীর, ওড়ালেন রাজনৈতিক জল্পনা

কিছু দিন আগেই তাঁর স্ত্রী অনিন্দিতা কবীর তৃণমূলে যোগ দিয়েছেন। ফলে জল্পনা তৈরি হয়েছে, তিনিও কি এ বার রাজনীতিতে নাম লেখাবেন?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চন্দননগর শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২১ ১৮:৩২
Share:

আইপিএস অফিসার হুমায়ুন কবীর। —ফাইিল চিত্র

চাকরির মেয়াদ শেষ হচ্ছে আগামী এপ্রিলে। তার আগেই চাকরি থেকে ইস্তফা দিলেন চন্দননগরের পুলিশ কমিশনার হুমায়ুন কবীর। অবসরের মাস তিনেক আগে চাকরি ছেড়ে দেওয়ার পরেই তাঁর রাজনীতিতে আসা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। যদিও সে সব উড়িয়ে ওই আইপিএস অফিসার জানিয়েছেন, ব্যক্তিগত কারণেই এই সিদ্ধান্ত।

Advertisement

শুক্রবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ইস্তফার চিঠি পাঠিয়েছেন হুমায়ুন। ৩১ জানুয়ারির পর থেকে আর চাকরিতে থাকবেন না বলে জানিয়েছেন তিনি। হুমায়ুনের জায়গায় চন্দননগরের পুলিশ কমিশনার নিযুক্ত করা হয়েছে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার গৌরব শর্মাকে।

২০১৯ সালের ২৯ জুলাই ব্যান্ডেলের তৃণমূল নেতা দিলীপ রাম খুন হন। সেই সময় চন্দননগর পুলিশের কমিশনার ছিলেন অখিলেশ চতুর্বেদী। ওই খুনের ঘটনার জেরে অখিলেশকে সরিয়ে হুমায়ুনকে কমিশনার করা হয়। তার পর থেকে চন্দননগরের পুলিশ কমিশনার হিসাবে দায়িত্ব সামলেছেন ২০০৩ ব্যাচের এই আইপিএস অফিসার।

Advertisement

কিছু দিন আগেই তাঁর স্ত্রী অনিন্দিতা কবীর তৃণমূলে যোগ দিয়েছেন। স্বাভাবিক ভাবেই হুমায়ুনের চাকরি ছাড়ার পর জল্পনা তৈরি হয়েছে, রাজ্যের আর এক আইপিএস অফিসার ভারতী ঘোষের মতো তিনিও কি এ বার রাজনীতিতে নাম লেখাবেন? হুমায়ুন অবশ্য বলেন, ‘‘লেখালেখি করার সময় পাচ্ছিলাম না। আমার লেখা গল্প নিয়ে কয়েকটা সিনেমা তৈরির কথা রয়েছে। এখনই রাজনীতি নিয়ে কিছু ভাবছি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন