দিল্লিকে ইসলামপুরের সাফল্য বলবে রাজ্য

এ দিন শ্যামবাজারেও ধরনা আন্দোলনে বসেছিলেন দলের মহিলা মোর্চার কর্মীরা। নেতৃত্বে ছিলেন সংগঠনের সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়। আজ থেকে সেই মঞ্চেই তিন দিনের অবস্থান কর্মসূচি শুরু করবে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৮ ০৪:২৫
Share:

—ফাইল চিত্র।

ইসলামপুরের আন্দোলনকে নিজেদের ‘সাফল্য’এর মাপকাঠি হিসেবে দলের কেন্দ্রীয় নেতৃত্বের কাছে তুলে ধরতে চায় রাজ্য বিজেপি। আজ, শুক্রবার দলের কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসবে রাজ্যের শীর্ষ নেতৃত্ব। সূত্রের খবর, সাম্প্রতিক কিছু ঘটনা এবং মামলার প্রেক্ষিতে কেন্দ্রীয় নেতৃত্বের ‘বিরাগভাজন’ হয়েছে রাজ্য নেতৃত্বের একাংশ। বৈঠকে সে বিষয়েও আলোচনা হওয়ার কথা। কিন্তু রাজ্য নেতৃত্ব চাইছে, ইসলামপুর আন্দোলন এবং বাংলা বন্‌ধের ‘সাফল্য’ ব্যাখ্যা করে হাওয়া নিজেদের দিকে রাখতে।

Advertisement

বৃহস্পতিবার রাজ্য দলের সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, ‘‘ইসলামপুর-কাণ্ডের প্রতিবাদে লাগাতার অবস্থান বিক্ষোভের কর্মসূচি নিয়েছে দল। দিল্লির বৈঠকে কেন্দ্রীয় নেতাদের ইসলামপুরের অবস্থান মঞ্চে আসার অনুরোধ জানাব।’’ তিনি জানান, ইতিমধ্যেই আন্দোলন নিয়ে আগ্রহ প্রকাশ করেছে কেন্দ্রীয় নেতৃত্বের একাংশ। রাজ্য নেতৃত্বও দিল্লি থেকে ফিরে ইসলামপুরের অবস্থান মঞ্চে যোগ দেবেন।

প্রসঙ্গত, এ দিন শ্যামবাজারেও ধরনা আন্দোলনে বসেছিলেন দলের মহিলা মোর্চার কর্মীরা। নেতৃত্বে ছিলেন সংগঠনের সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়। আজ থেকে সেই মঞ্চেই তিন দিনের অবস্থান কর্মসূচি শুরু করবে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ।

Advertisement

অন্য দিকে, এ দিন মহিলা তৃণমূল, বিজেপির বিরুদ্ধে মিছিল বার করে মৌলালি থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত। সংগঠনের রাজ্য সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, বিজেপি মানুষকে ভাঁওতা দিচ্ছে। বিভ্রান্ত করছে। দেশ জুড়ে জন বিরোধী নীতি নিচ্ছে। বাংলার মানুষ সে কারণেই বিজেপির ডাকা বন্‌ধ ব্যর্থ করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন