সিঙ্গুর নিয়ে তৃণমূলকে লকেটের খোঁচা

সিঙ্গুর মামলায় গরিব চাষিদের নয়, তৃণমূলের জয় হয়েছে বলে কটাক্ষ করলেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়। শুক্রবার কেন্দ্র সরকারের পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের উদ্যোগে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় বিপিএল তালিকাভুক্ত পরিবারের হাতে বিনামূল্যে রান্নাগ্যাসের সংযোগ বিলি করার অনুষ্ঠানে আমন্ত্রিত হয়ে শ্রীনিকেতনে এসেছিলেন লকেট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৬ ০১:২৭
Share:

সিঙ্গুর মামলায় গরিব চাষিদের নয়, তৃণমূলের জয় হয়েছে বলে কটাক্ষ করলেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়।

Advertisement

শুক্রবার কেন্দ্র সরকারের পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের উদ্যোগে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় বিপিএল তালিকাভুক্ত পরিবারের হাতে বিনামূল্যে রান্নাগ্যাসের সংযোগ বিলি করার অনুষ্ঠানে আমন্ত্রিত হয়ে শ্রীনিকেতনে এসেছিলেন লকেট। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “সিঙ্গুরের জয় তৃণমূলের জয়। এটা গরিব মানুষের জয় নয়। সিঙ্গুরে গেলে বুঝতে পারবেন, সেখানকার মানুষ শিল্প চান। রাজনৈতিক ফায়দা লুঠতে তৃণমূল কথা দিয়েছিল, তা রেখেছে মাত্র। এতে বাংলায় শিল্প-সম্ভাবনার ক্ষতি হয়েছে। সত্যি করে দেখতে গেলে দেখা যাবে, সিঙ্গুরে যাঁরা উৎসব করে সবুজ আবির মেখে নাচানাচি করছিলেন, তাঁরা চাষি নন। তৃণমূলের লোকজন।” ফেরত দেওয়া জমিতে কীভাবে চাষবাস হবে, তা নিয়েও সংশয় প্রকাশ করেন লকেট।

এ দিকে, বিনামূল্যে রান্নাগ্যাসের সংযোগ পেয়ে খুশি বোলপুরের ঊষা রজক, শঙ্করী বেজ, বাবলি বিবি, শর্মিলা বীরবংশী থেকে নানুরের তুলসি দাস, ফাল্গুনি মাল, অনিমা মেটেরা। অনুষ্ঠানে নোডাল অফিসার এসএস ইক্কা, ভারত পেট্রোলিয়ামের অমিত দে, ইন্দিয়ান অয়েলের অরিজিৎ চট্টোপাধ্যায় এবং হিন্দুস্তান পেট্রোলিয়ামের পলাশ কুমার ছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন