Jitendra Tiwari

জামিন পেলেন না জিতেন্দ্র তিওয়ারি, এ বার ১৪ দিনের জেল হেফাজত

এই মামলার পরবর্তী শুনানি ১১ এপ্রিল। জিতেনের আইনজীবীরা জানিয়েছেন, জামিনের আবেদন নিয়ে তাঁরা উচ্চ আদালতে যাবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১৮:২৪
Share:

কম্বলকাণ্ডে অভিযুক্ত বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠাল কোর্ট। — ফাইল ছবি।

আপাতত আগামী ১৪ দিন জেল হেফাজতেই থাকতে হবে কম্বলকাণ্ডে অভিযুক্ত বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে। মঙ্গলবার এই নির্দেশ দিয়েছেন আসানসোলের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (সিজেএম) তরুণকুমার মণ্ডল। এই মামলার পরবর্তী শুনানি ১১ এপ্রিল। জিতেনের আইনজীবীরা জানিয়েছেন, জামিনের আবেদন নিয়ে তাঁরা উচ্চ আদালতে যাবেন।

Advertisement

৮ দিনের পুলিশ হেফাজত শেষ হওয়ার পর সোমবার বিজেপি নেতা জিতেনকে হাজির করানো হয়েছিল আসানসোলের সিজিএম আদালতে। এক দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছিলেন বিচারক মণ্ডল। সোমবার অন্যান্য আইনজীবীর সঙ্গে নিজেও শুনানিতে অংশগ্রহণ করেছিলেন আইনজীবী জিতেন। এজলাসে তাঁর মোবাইল বাজেয়াপ্ত করা নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। এর পর সাময়িক ভাবে রায়দান স্থগিত রাখেন বিচারক। কিছু ক্ষণ পর জিতেনকে এক দিনের জন্য পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন তিনি।

গত বছর ১৪ ডিসেম্বর আসানসোল রামকৃষ্ণডাঙায় কম্বল বিতরণে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ৩ জনের। ওই ঘটনায় জিতেন, তাঁর স্ত্রী চৈতালি তিওয়ারি-সহ ১৩ জনের নামে অভিযোগ দায়ের করা হয়। এই ঘটনায় ৮ জন গ্রেফতার হন প্রাথমিক ভাবে। প্রায় ৬৫ দিন জেলে থাকার পর তাঁরা বর্তমানে জামিনে মুক্ত। এই আবহে গত ১৫ মার্চ জিতেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। ১৮ মার্চ তাঁকে দিল্লির যমুনা এক্সপ্রেসওয়ে থেকে গ্রেফতার করে আসানসোল উত্তর থানার পুলিশ।

Advertisement

১৯ মার্চ আসানসোল আদালত তাঁকে ৮ দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন। এর মধ্যেই ২১ মার্চ ওই একই মামলায় আসানসোল পুরনিগমের বিজেপি কাউন্সিলর গৌরব গুপ্তা এবং বিজেপি নেতা তেজপ্রতাপ সিংককে রক্ষাকবচ দেয় সুপ্রিম কোর্ট। সেই আবহে গত ২৩ মার্চ জিতেনের আইনজীবীরা সুপ্রিম কোর্টের ওই রায়ের ভিত্তিতে তাঁর জামিনের আবেদন করেন। তবে খারিজ হয়ে যায় সেই আবেদন। অবশ্য গত ২৪ মার্চ জিতেনের স্ত্রী চৈতালি তথা আসানসোল পুরনিগমের বিরোধী দলনেত্রীকে রক্ষাকবচ দিয়েছে সুপ্রিম কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন