Primary Teacher's Job Cancellation

৩৬০০০ চাকরি বাতিলের রায় সংশোধন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের, কত জনের চাকরি বাঁচবে?

রায়ে মুদ্রণজনিত ত্রুটি হয়েছে জানিয়ে বিচারপতির কাছে আবেদন করা হয়েছিল। মঙ্গলবার সেই আবেদনের শুনানিতেই বিচারপতির পর্যবেক্ষণ, দু’টি ভুলের কথা বলা হয়েছিল। দু’টিই সংশোধন করা হল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১২:১২
Share:

গত শুক্রবার প্রাথমিকের ৩৬ হাজার শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। ফাইল চিত্র

প্রাথমিক শিক্ষকের বাতিল হওয়া চাকরির সংখ্যা কমল। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সংশোধন করে নিলেন তাঁর রায়। বিচারপতি জানালেন, ‘‘সংখ্যাটা ৩২ হাজারের কাছাকাছি হবে।’’

Advertisement

গত শুক্রবার প্রাথমিকের ৩৬ হাজার শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। মঙ্গলবার সেই রায়টিই সংশোধন করে নিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। ওই রায়ে মুদ্রণজনিত ত্রুটি হয়েছে জানিয়ে বিচারপতির কাছে আবেদন করা হয়েছিল। মঙ্গলবার সেই আবেদনের শুনানিতেই বিচারপতির পর্যবেক্ষণ, দু’টি ভুলের কথা বলা হয়েছিল। দু’টি ভুলই সংশোধন করা হবে।

রায়ের ‘টাইপোগ্রাফিক্যাল’ ভুল নিয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করেন মামলকারীদের আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। প্রথমটি ছিল, প্যানেলের সর্বনিম্ন নম্বর রায়ে লেখা হয়েছে ১৪.১৯১। দ্বিতীয় ভুলটি ছিল, ৩৬ হাজারের নিয়োগে ত্রুটি হয়নি। সংখ্যাটা কিছুটা কম।

Advertisement

মঙ্গলবার বিচারপতি গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, চাকরি বাতিলের সংখ্যাটি ৩২ হাজারের কাছাকাছি হবে। আর সর্বনিম্ন নম্বর সংশোধন করে হবে ১৩.৭৯৬।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন