কল্যাণী বিশ্ববিদ্যালয়

রাতভর ঘেরাও, ইস্তফাপত্র পাঠালেন উপাচার্য

আলিপুরদুয়ারের পর কল্যাণী। ছাত্র বিক্ষোভে জেরবার হয়ে শেষমেশ পদত্যাগের সিদ্ধান্ত নিলেন ভারপ্রাপ্তরা কর্তারা। ছাত্রদের থেকে হেনস্থা এবং কলেজে নির্বিচারে ভাঙচুর হওয়ার পর বুধবার পরিচালন সমিতির কাছে ইস্তফাপত্র তুলে দিয়েছিলেন আলিপুরদুয়ার কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৫ ১২:১৫
Share:

কল্যাণী বিশ্ববিদ্যালয়।

আলিপুরদুয়ারের পর কল্যাণী। ছাত্র বিক্ষোভে জেরবার হয়ে শেষমেশ পদত্যাগের সিদ্ধান্ত নিলেন ভারপ্রাপ্তরা কর্তারা। ছাত্রদের থেকে হেনস্থা এবং কলেজে নির্বিচারে ভাঙচুর হওয়ার পর বুধবার পরিচালন সমিতির কাছে ইস্তফাপত্র তুলে দিয়েছিলেন আলিপুরদুয়ার কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ। ২৪ ঘণ্টা কাটার আগেই একই ঘটনার পুনরাবৃত্তি দেখা গেল। সৌজন্যে কল্যাণী বিশ্ববিদ্যালয়। এখানেও রাতভর ঘেরাও বরদাস্ত করতে না পেরে আচার্য তথা রাজ্যপালের কাছে পদত্যাগ পত্র পাঠিয়েছেন উপাচার্য রতনলাল হাংলু। যদিও এখনও রাজ্যপাল তা গ্রহণ করেননি বলে বিশ্ববিদ্যালয় সূত্রের খবর। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কেও বিষয়টি জানানো হয়েছে। তিনি জানান, আদপে কী হয়েছে তা খোঁজ নেওয়া হচ্ছে।

Advertisement

ভর্তির ফি কমানোর দাবিতে বুধবার কল্যাণী বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ দেখায় বিজ্ঞান বিভাগের পড়ুয়াদের একাংশ। পরে সেই বিক্ষোভে সামিল হয় অন্য বিভাগের ছাত্র ছাত্রীরাও। ওই দিন দুপুর থেকে উপাচার্যের ঘরের সামনে অবস্থান বিক্ষোভ শুরু করে তারা। চলে রাতভর ঘেরাও। এই ঘটনায় অবশ্য তৃণমূল ছাত্র পরিষদ জড়িত রয়েছে বলে অভিযোগ। নদিয়া জেলা সভাপতি গৌরী দত্ত বলেন, ‘‘দলের কেউ যুক্ত থাকলে ব্যবস্থা নেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন