ধর্ষণের চেষ্টা মূক-বধির মহিলাকে, ধৃত

পুলিশ সূত্রের খবর, শুক্রবার রাতে পর্ণশ্রীর বঙ্গশ্রী কলোনির স্বামীজি রোডে বছর চল্লিশের ওই মহিলাকে ধর্ষণের চেষ্টা করে সুমন নামে এক যুবক। পর্ণশ্রীর বি বা দী বাগ কলোনিতে বাবা এবং ভাইয়ের সঙ্গে থাকেন নির্যাতিতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০২ জুলাই ২০১৮ ০২:৪৪
Share:

প্রতীকী ছবি।

এক মূক ও বধির মহিলাকে ধর্ষণের চেষ্টার অভিযোগে পর্ণশ্রী থানার পুলিশ গ্রেফতার করল এক যুবককে। শনিবার রাতে, ধৃতের পর্ণশ্রীর বাড়ি থেকে। ধৃত যুবকের নাম সুমন দাস।

Advertisement

পুলিশ সূত্রের খবর, শুক্রবার রাতে পর্ণশ্রীর বঙ্গশ্রী কলোনির স্বামীজি রোডে বছর চল্লিশের ওই মহিলাকে ধর্ষণের চেষ্টা করে সুমন নামে এক যুবক। পর্ণশ্রীর বি বা দী বাগ কলোনিতে বাবা এবং ভাইয়ের সঙ্গে থাকেন নির্যাতিতা। বঙ্গশ্রী কলোনিতে তাঁর মামার বাড়ি। স্থানীয় সূত্রের খবর, মাঝেমধ্যেই সেখানে চলে যেতেন ওই মহিলা। মহিলার দাদু মাখন বিশ্বাসের দাবি, মূক ও বধির ওই মহিলা মানসিক ভারসাম্যহীনও। কখনও মামার বাড়ি, কখনও সামনের বাড়ির দাওয়ায় সারা রাত কাটিয়ে দিতেন। দাদুর কথায়, ‘‘ডাকলেও ঘরের ভিতরে আসত না। শুক্রবারও খাওয়ার জন্য ডাকা হয়েছিল, কিন্তু শোনেনি।’’ ওই রাতেই সুমন মহিলার উপরে চড়াও হয় বলে অভিযোগ।

পুলিশ সূত্রের খবর, ঘটনাস্থলের কাছেই একটি বাড়িতে ভাড়া থাকে সুমন। তার সামনের বাড়িতে বসবাসকারী এক মহিলা পুরো এই ঘটনার প্রত্যক্ষদর্শী। রবিবার ওই মহিলা জানান, জিঞ্জিরা বাজারে তাঁদের একটি হোটেল রয়েছে। স্বামীর পাশাপাশি তিনিও ব্যবসায় সাহায্য করেন। ঘটনার রাতে হোটেল বন্ধ করে স্বামী তাঁকে বাড়িতে
রেখে ফের জিঞ্জিরা বাজারে গিয়েছিলেন। মহিলা জানান, রাত সাড়ে ১২টা নাগাদ শৌচাগার থেকে তিনি দেখেন মহিলাকে উত্ত্যক্ত করছে সুমন। মহিলাকে ইশারায় টাকার লোভও দেখানো হচ্ছিল বলে অভিযোগ। তিনি রাজি না হলে তার উপরে সুমন চড়াও হয়।

Advertisement

স্থানীয় বাসিন্দারা জানান, প্রত্যক্ষদর্শীর স্বামী বাইরে থেকে দরজা বন্ধ করে যাওয়ায় ওই বাড়ির মহিলারা কেউ বার হতে পারেননি। ঘটনার প্রত্যক্ষদর্শী বলেন, ‘‘থাকতে না পেরে আমি ঘরের ভিতর
থেকেই মহিলাকে ছেড়ে দেওয়ার জন্য চিৎকার করতে থাকি।’’ অবশেষে তাঁদের চিৎকারে ঘরে ঢুকে যায় ওই যুবক।

রবিবার স্থানীয় বাসিন্দা সুদীপ্ত বিশ্বাস জানান, শনিবার ঘটনার কথা জানাজানি হওয়ার পরে প্রতিবেশীরা সুমনের গ্রেফতারির দাবিতে সক্রিয় হন। সুদীপ্তের কথায়, ‘‘সুমন পাড়ায় থাকলে কোনও মহিলাই নিরাপদ নন।’’ শনিবার রাতেই নির্যাতিতার বাবা পর্ণশ্রী থানায় অভিযোগ দায়ের করলে সুমনকে গ্রেফতার করা হয়।

সুমনকে যাতে তার বাড়ির মালিক থাকতে না দেন, সেই দাবিও তোলেন ক্ষুব্ধ প্রতিবেশীরা। তাঁদের অভিযোগ, বাড়ির মালিক সুমনকে আড়াল করার চেষ্টা করছেন। এতে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। শেষ পর্যন্ত পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি আয়ত্তে আসে। এ দিন অভিযুক্তের বাড়ির মালিক হরিপদ বিশ্বাস বলেন, ‘‘মূক ও বধির মেয়েটির চিৎকার শুনে পাড়ার অনেকে জড়ো হয়েছিলেন। সুমন দোষী হলে আদালত শাস্তি দেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন