Kolkata News

স্কুল থেকে নিখোঁজ ছাত্র, পরিবারের বিক্ষোভে অসুস্থ প্রধান শিক্ষক হাসপাতালে

পরীক্ষার খাতা নিতে এসে নিখোঁজ হয়ে গেল বিশ্বেশ্বর পাল নামে দশম শ্রেণির এক পড়ুয়া। গত শনিবার ঘটনাটি ঘটেছে বিধান সরণীর স্কটিচ চার্চ স্কুলে। টানা দু’দিন নিঁখোজ থাকার পর সোমবার সকাল থেকেই স্কুলে বিক্ষোভ দেখাতে শুরু করেন নিখোঁজ ছাত্রের পরিবার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৬ ১৬:০২
Share:

পরীক্ষার খাতা নিতে স্কুলে এসেছিল সে। তার পর আর বাড়ি ফেরেনি দশম শ্রেণির ছাত্র বিশ্বেশ্বর পাল। টানা দু’দিন নিখোঁজ থাকার পর সোমবার সকাল থেকে যে স্কুলে সে পড়ত সেই স্কটিশ চার্চে বিক্ষোভ দেখানো শুরু করল নিখোঁজ ছাত্রটির পরিবার। তাদের দাবি, ওই ছাত্রের নিখোঁজ হওয়ার পিছনে স্কুলের ভূমিকা রয়েছে। বিক্ষোভের জেরে অসুস্থ হয়ে পড়েন বিধান সরণির ওই স্কুলের প্রধান শিক্ষক বিভাস স্যানিয়েল। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, ওই ছাত্রের বাড়ি কাঁকুড়গাছির উমেশচন্দ্র ব্যানার্জি রোডে। গত শনিবার সে স্কুলে গিয়েছিল প্রি-টেস্টের খাতা আনতে। কিন্তু, তার পর আর বাড়ি ফেরেনি। ওই দিন রাতেই বটতলা থানায় নিখোঁজ ডায়েরি করে তার পরিবার। পুলিশ তদন্ত শুরু করলেও এ দিন বিকেল পর্যন্ত তার কোনও খোঁজ মেলেনি।

স্কুল কর্তৃপক্ষের দাবি, গত জুলাইয়ে ফার্স্ট টার্ম পরীক্ষায় অঙ্কের খাতায় অসৎ উপায়ে নম্বর বাড়িয়ে নিয়েছিল ওই ছাত্র। তার পর সেই খাতা বাড়িতে দেখিয়ে স্কুলে ফেরত দেয় সে। ঘটনার কথা জানতে পেরে স্কুল কর্তৃপক্ষ ওই ছাত্রকে সাসপেন্ড করেছিলেন। তবে, সামনেই মাধ্যমিক বলে ফের পরীক্ষা দেওয়ার অনুমতি দেওয়া হয়েছিল তাকে। বিশ্বেশ্বরের জেঠু অরুণ পাল এ দিন জানান, শনিবার প্রি-টেস্ট পরীক্ষার ফিজিক্স খাতা নিতে স্কুলে গিয়েছিল বিশ্বেশ্বর। বিশ্বেশ্বরের বাবা তাকে স্কুলে পৌঁছেও দিয়ে গিয়েছিলেন। এর পর দুপুর দেড়টা নাগাদ অরুণবাবু বিশ্বেশ্বরকে স্কুল থেকে আনতে গেলে খুঁজে পাননি। স্কুল কর্তৃপক্ষকে জানানো হলে তারা বলেন, বিশ্বেশ্বরকে স্কুলের মধ্যে তাঁরা দেখেননি। খাতাও নিতে আসেনি সে। এর পরেই থানায় অভিযোগ জানান অরুণবাবু।

Advertisement

ওই পরিবারের অভিযোগ, স্কুল থেকে সাসপেন্ড করায় মানসিক চাপে ছিল বিশ্বেশ্বর। সেই চাপ সহ্য করতে না পেরে হয়তো কোথাও চলে গিয়েছে সে। পাশাপাশি তাঁকে অপহরণও করা হতে পারে বলে তাদের দাবি। অন্য দিকে, বিষয়টি নিয়ে কোনও কথা বলেনি বটতলা থানার পুলিশ।

আরও পড়ুন: নিরাপত্তা নিয়ে কঠোর মন্ত্রী, সংশয়ে দফতর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন