gold

বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে উদ্ধার ৫৫ কোটির সোনা, কোথা থেকে এল, কোথায়ই বা যাচ্ছিল, চলছে তদন্ত

এই ঘটনায় গাড়ির চালক-সহ চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। ওই সোনা কোথা থেকে এল, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল তা জানতে ধৃতদের জেরা করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশকর্তা অজয় প্রসাদ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১২:২৬
Share:

উদ্ধার হওয়া সেই সোনা এবং ধৃতদের ফোন। নিজস্ব চিত্র।

বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে উদ্ধার হল ৫৫ কোটি টাকার সোনা। পুলিশ সূত্রে খবর, একটি গাড়িতে কর‌ে প্রায় ১১ কেজি ওজনের সোনা নিয়ে যাওয়া হচ্ছিল। শুক্রবার ভোর চারটে নাগাদ বেলঘরিয়া পুলিশ গাড়িটিকে আটক করে। তার পর গাড়িতে তল্লাশি চালিয়ে ওই বিপুল পরিমাণ সোনা উদ্ধার করা হয়। এই ঘটনায় গাড়ির চালক-সহ চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। ওই সোনা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তার হদিশ পেতে ধৃতদের জেরা করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের ডিসি ইএসডি অজয় প্রসাদ।

Advertisement

সূত্রের খবর, পুলিশের কাছে এ ব্যাপারে আগাম খবর ছিল। তাই ওই এলাকার থানাকে আগে থেকে সতর্ক করাও হয়েছিল। শুক্রবার ভোরে বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে টহলদারি চালাচ্ছিল পুলিশের একটি গাড়ি। ব্যারাকপুরের কাছে রাস্তার উপর একটি গাড়িকে দাঁড়িয়ে থাকতে দেখেই তাদের সন্দেহ হয়। এর পর ওই গাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় ১১ কেজি সোনা। পুলিশ জানিয়েছে গাড়ির ভিতর একটি ব্যাগে ওই সোনার বাট রাখা ছিল।

Advertisement

কিন্তু এত সোনা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল? প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান গাড়িটি বিটি রোড হয়ে মেদিনীপুরের রাস্তা ধরছিল। তবে গাড়িটি অন্য রাজ্যের নয় বলেই পুলিশের ধারণা। গাড়ির নম্বর প্লেটটিও পশ্চিমবঙ্গেরই বলে জানা গিয়েছে প্রাথমিক তদন্তে।

শুক্রবার ওই সোনা উদ্ধার করার পর পুলিশকর্তা অজয় জানিয়েছেন, বেআইনি ভাবেই ওই সোনা নিয়ে যাওয়া হচ্ছিল। গাড়ির ভিতর চালক-সহ যে চার জন ছিল তাদের প্রত্যেককেই গ্রেফতার করা হয়েছে। তাঁরা কোথা থেকে ওই সোনা এনেছিলেন, কার নির্দেশে এই কাজ করছিলেন, তা জানতে জিজ্ঞাসাবাদ করা হয়েছে চার জনকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন