বিদ্যুৎস্পর্শে মৃত্যু ঘিরে ক্ষুব্ধ এলাকা

ক্ষুব্ধ এলাকাবাসী এই ঘটনায় প্রশাসনকেই দায়ী করেছেন। আব্দুলের আত্মীয় মকসুদ আলমের অভিযোগ, ‘‘ভোটের সময়ে নেতারা ছুটে আসেন। কিন্তু জল জমার সমস্যা মেটাতে পুরসভা কিছুই করেনি।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২১ জুন ২০১৭ ০২:১৬
Share:

বিপজ্জনক: তার বেরিয়ে আছে সেই ফিডার বক্স থেকে। নিজস্ব চিত্র

রাতে বাড়ি ফিরছিলেন ওঁরা। জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দু’জনের মৃত্যুর ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে একবালপুরে। জমেছে ক্ষোভও। পুলিশ জানায়, সোমবার রাতে বাজ পড়ে ডেন্ট মিশন রোডের একটি ফিডার বক্সে আগুন ধরে যায়। আশপাশের জমা জলও বিদ্যুদয়িত হয়ে পড়ে। তখনই বাড়ি ফিরছিলেন মহম্মদ আলি (২৪) ও আব্দুল নাসির (৪৫)। তড়িদাহত হয়ে দু’জনেরই মৃত্যু হয়।

Advertisement

ক্ষুব্ধ এলাকাবাসী এই ঘটনায় প্রশাসনকেই দায়ী করেছেন। আব্দুলের আত্মীয় মকসুদ আলমের অভিযোগ, ‘‘ভোটের সময়ে নেতারা ছুটে আসেন। কিন্তু জল জমার সমস্যা মেটাতে পুরসভা কিছুই করেনি।’’ তাঁদের দাবি, ফিডার বক্সটি বহু পুরনো। সেটিকে সংস্কারের জন্য সিইএসসি-কে বারবার বলেও কাজ হয়নি। মঙ্গলবার সিইএসসি-র এক আধিকারিক ফিডার বক্সটি সংস্কারের আশ্বাস দিয়েছেন।

পুলিশ সূত্রে খবর, সোমবার রাত দশটায় ডেন্ট মিশন রোড তখন জলের তলায়। ফুটপাথে একটি ফিডার বক্সও অর্ধেক জলমগ্ন। হঠাৎ বজ্রপাতে কেঁপে ওঠে গোটা এলাকা। ফিডার বক্সে আগুন লেগে যায়। রাস্তার জমা জলও বিদ্যুদয়িত হয়ে যায়। সামনেই কাপড়ের দোকান শেখ শামসুল হকের। ঘটনার প্রত্যক্ষদর্শী শামসুল বলেন, ‘‘দোকানেই ছিলাম। বাজ পড়ার পরেই ফিডার বক্স থেকে আগুনের ফুলকি বেরোতে দেখি। এর পরে আমাদের পায়ের তলায় কেমন একটা ঝটকা লাগার মতো অনুভব করি। ওই রাস্তা দিয়ে হাঁটতে সবাইকে নিষেধ করি। কিন্তু ওই দু’জন চলে আসেন।’’ শামসুলের স্ত্রী ফিরদৌসি বেগম বলেন, ‘‘ফিডার বক্সের পাশে জমা জলের উপরে হাঁটার সময়ে প্রথমে মহম্মদ বিদ্যুৎস্পৃষ্ট হন। ওঁকে বাঁচাতে গিয়ে নাসিরেরও একই অবস্থা হয়।’’ রাতেই এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা দু’জনকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

পুলিশ জানায়, মহম্মদের বা়ড়ি মজফফরপুরে। তিনি একবালপুরে মোবাইলের দোকানে কাজ করতেন। মোমিনপুরে ভাড়া বাড়িতে বাবার সঙ্গে থাকতেন। অন্য দিকে, পেশায় দর্জি আব্দুল নাসিরের বাড়ি ডেন্ট মিশন রোডেই। তাঁর একমাত্র কন্যা স্থানীয় বিদ্যালয়ে প্রথম শ্রেণিতে পড়ে। আলি ও নাসিরের মৃত্যুতে ভেঙে পড়েছে দুই পরিবার। সোমবার রাতের ওই ঘটনার পরে সিইএসসি-র তরফে জানানো হয়েছে, ‘‘ডেন্ট মিশন রোডে নিয়মিত বিদ্যুৎ চুরি হয়। সেই কারণেই ফিডার বক্সটি থেকে বিদ্যুতের তার বেরিয়ে ছিল। যার ফলে এই দুর্ঘটনা ঘটেছে।’’ বিদ্যুৎ চুরির ঘটনায় মঙ্গলবার সিইএসসি-র তরফে একবালপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন