বইমেলার নিরাপত্তা ঘুরে দেখল লালবাজার

হাতে আর তিন দিনও সময় নেই। তার পরেই শুরু হবে আন্তর্জাতিক কলকাতা বইমেলা। তাই সল্টলেকের স্থায়ী মেলা প্রাঙ্গণে কাজ চলছে জোরকদমে। পাশাপাশি, নিরাপত্তা ও নজরদারি নিয়ে দফায় দফায় চলছে পরিদর্শন। মঙ্গলবার লালবাজারের কর্তারা মেলা প্রাঙ্গণ ঘুরে দেখেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০১৯ ০০:৫৩
Share:

হাতে আর তিন দিনও সময় নেই। তার পরেই শুরু হবে আন্তর্জাতিক কলকাতা বইমেলা। তাই সল্টলেকের স্থায়ী মেলা প্রাঙ্গণে কাজ চলছে জোরকদমে। পাশাপাশি, নিরাপত্তা ও নজরদারি নিয়ে দফায় দফায় চলছে পরিদর্শন। মঙ্গলবার লালবাজারের কর্তারা মেলা প্রাঙ্গণ ঘুরে দেখেন। বইমেলার যে সমস্ত জায়গায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেতে পারেন, সেগুলি খতিয়ে দেখেন পুলিশকর্তারা। অডিটোরিয়ামের কাজ প্রায় শেষ পর্যায়ে। পুলিশ সূত্রের খবর, মেলার প্রতিটি অংশে নজরদারি চালাতে অতিরিক্ত পুলিশকর্মী মোতায়েন করা হবে। থাকবে সিসি ক্যামেরাও।

Advertisement

দমকলমন্ত্রী সুজিত বসু জানিয়েছেন, মঙ্গলবার থেকেই একটি ইঞ্জিন মেলায় রাখা থাকবে। তবে সেখানে এখনও বেশ কিছু কাজ বাকি রয়েছে। পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড-এর সভাপতি সুধাংশু দে জানান, তাঁরা পুলিশ ও প্রশাসনের নির্দেশ মতো কাজ করছেন। সোমবার মেলা প্রাঙ্গণে দমকলমন্ত্রীর সঙ্গে স্থানীয় তৃণমূল নেতা রঞ্জন পোদ্দারের

নেতৃত্বে হকারেরা দেখা করতে এলে মন্ত্রী তাঁদের বইমেলা চলাকালীন দোকান সরিয়ে নিতে অনুরোধ জানিয়েছিলেন। এ দিন পুলিশের উপস্থিতিতে হকারেরা দোকান সরাতে শুরু করেছেন। মেলার বাইরের এলাকা সাফাই ও সাজানোর কাজ শুরু করেছে বিধাননগর পুরসভা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন