bank fraud

৩৫ কোটি প্রতারণার অভিযোগে ব্যাঙ্ক ম্যানেজার-সহ গ্রেফতার ৩

ধৃতদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র (১২০-বি), জালিয়াতি (৪২০)-সহ ফৌজদারি দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২০ ১৯:০৩
Share:

ব্যাঙ্ক প্রতারণার অভিযোগে ধৃত তিন জন।

চড়া সুদে স্থায়ী আমানতের (ফিক্সড ডিপোজিট) লোভ দেখিয়ে প্রতারণার অভিযোগে সোমবার তিন জনকে গ্রেফতার করল মুচিপাড়া থানার পুলিশ। ধৃতদের মধ্যে রয়েছেন একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের বৌবাজার শাখার প্রাক্তন ব্যাঙ্ক ম্যানেজারও।

Advertisement

পুলিশ সূত্রের খবর, ধৃতেরা গোখেল রোডের একটি ইঞ্জিনিয়ারিং সংস্থার থেকে টাকা আত্মসাৎ করেন। প্রতারণা চক্রের সঙ্গে বিভিন্ন ব্যাঙ্কের আরও কয়েকজন কর্মীর যোগসাজস রয়েছে বলে প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে। বৌবাজারের ওই শাখার পাশাপাশি আরও কয়েকটি ব্যাঙ্ক মিলে প্রতারণার অঙ্ক প্রায় ৩৫ কোটি টাকা।

ধৃত কৃষ্ণেন্দু মল্লিক (৪৮) মুচিপাড়া এলাকার বাসিন্দা। অরুণ পাণ্ডে (৪৮) সিঁথি এবং সম্রাট পাল (৫০) উত্তর ২৪ পরগনার হাবড়ায় থাকেন। সম্রাট ওই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের বৌবাজার শাখার প্রাক্তন ম্যানেজার। অরুণকে মন্দারমণি থেকে এবং অন্য দু’জনকে তাঁদের বাড়ি থেকে গ্রেফতার করা হয়। ধৃতদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র (১২০-বি), জালিয়াতি (৪২০)-সহ ফৌজদারি দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: চিতাবাঘের চামড়া বিক্রি করতে গিয়ে টালিগঞ্জে গ্রেফতার ২ ভাই

পুলিশের অভিযোগ, অরুণ ব্যাঙ্ক প্রতারণা চক্রের ‘মাস্টার মাইন্ড’। তিনি সম্রাট-সহ ব্যাঙ্ক কর্মীদের একাংশের সঙ্গে যোগসাজস করে ফিক্সড ডিপোজিটের জাল কাগজপত্র তৈরি করতেন। সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারিং সংস্থার আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করে চড়া সুদের লোভ দেখিয়ে টাকা বিনিয়োগের জন্য প্রভাবিত করেছিলেন কৃষ্ণেন্দু।

আরও পড়ুন: পৌঁছয়নি শুভেচ্ছা, বাইডেনের জয় এখনও মানতে নারাজ চিন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন