Cleaning Staff

সম্মান ৫০ জন মহিলা সাফাইকর্মীকে

অতিমারির আবহেও এলাকা পরিচ্ছন্ন করার দায়িত্ব নিয়মিত পালন করে আসছেন এঁরা।   

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২০ ০২:৪৬
Share:

প্রতীকী ছবি

বিদ্যাসাগরের দ্বিশততম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার গল্ফ গার্ডেন এলাকায় সম্মান জানানো হল ৫০ জন মহিলা সাফাইকর্মীকে। অতিমারির আবহেও এলাকা পরিচ্ছন্ন করার দায়িত্ব নিয়মিত পালন করে আসছেন এঁরা।

Advertisement

একই সঙ্গে এ দিন সংবর্ধনা দেওয়া হয় ৭৭ জন পুরুষ সাফাইকর্মী এবং ২৩ জন সেই সব অ্যাম্বুল্যান্স চালককে, যাঁরা করোনা-রোগীদের হাসপাতালে পৌঁছে দিতে সব সময়ে পাশে থেকেছেন। প্রত্যেকের হাতে তুলে দেওয়া হয় মানপত্র এবং পুজোর উপহার।

একটি স্বেচ্ছাসেবী সংগঠন ‘ফ্রিড’-এর উদ্যোগে এবং গল্ফ ক্লাব রোড রেসিডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সহায়তায় এলাকার একটি পার্কে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজ্যের ক্রীড়া ও পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস। এ দিন এলাকার বস্তি অঞ্চলের শিশুদের নিয়ে আঁকার এক কর্মসূচির আয়োজন করা হয়েছিল। বিষয় ছিল ‘লকডাউন’।

Advertisement

আমপানে নষ্ট হওয়া গাছের পরিবর্তে সবুজের ভারসাম্য রক্ষায় এ দিন বৃক্ষরোপণ কর্মসূচিও পালন করা হয়। সংগঠনের সম্পাদক সোমনাথ পাইন বলেন, “করোনা যুদ্ধের মূল সৈনিকদের সম্মান জানানোর জন্যই এই কর্মসূচি। তাঁদের সম্মানিত করার পাশাপাশি পিছিয়ে পড়া শিশুদেরও ছবি আঁকার মাধ্যমে উৎসাহ দেওয়াই ছিল উদ্দেশ্য। শিশুদের জন্যেও তাই উপহার ছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন