Kolkata Metro

কলকাতার এমজি রোড মেট্রো স্টেশনে ঝাঁপ প্রৌঢ়ের, চালকের তৎপরতায় বাঁচল প্রাণ

কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার পি উদয় রেড্ডি জানান, চালকের তৎপরতার কারণেই ওই ব্যক্তির প্রাণ বাঁচানো সম্ভব হয়েছে। এই ধরনের কাজ কলকাতা মেট্রোর ভাবমূর্তিকে আরও উজ্জ্বল করবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ১৭:৫৮
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

মেট্রোয় ঝাঁপ দিয়ে নিজেকে শেষ করার চেষ্টা নতুন কোনও ঘটনা নয়। বুধবার দুপুর ১২টা ১৪ মিনিটে মহাত্মা গান্ধী (এমজি) রোড মেট্রো স্টেশনে ঝাঁপ দেন এক প্রৌঢ়। চলন্ত মেট্রোকে অত্যন্ত ক্ষিপ্রতার সঙ্গে দাঁড় করিয়ে দেন চালক (মোটরম্যান)। ফলে ওই প্রৌঢ়কে সুস্থ অবস্থায় উদ্ধার করেন আরপিএফ এবং অন্য রেল আধিকারিকেরা। এই ঘটনায় চালকের ভূমিকার প্রশংসা করেছেন মেট্রো রেল কর্তৃপক্ষ।

Advertisement

আরপিএফ আধিকারিকেরা দুপুর ১২টা ১৬ মিনিট নাগাদ ওই প্রৌঢ়কে উদ্ধার করেন। তাঁকে স্টেশন ম্যানেজারের দফতরে নিয়ে আসা হয়। ওই ব্যক্তি জানান, শারীরিক অসুস্থতার কারণে নিজেকে শেষ করে দেওয়ার কথা ভেবেছিলেন তিনি। পরে ওই ব্যক্তির পরিবারকে খবর দেওয়া হয়। স্ত্রী এবং ভাইয়ের সঙ্গে বাড়ি ফিরে যান ওই ব্যক্তি। মেট্রোর তরফে জানানো হয়, এই ঘটনার জন্য মেট্রো পরিষেবা বিঘ্নিত হয়নি।

এই প্রসঙ্গে কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার পি উদয় রেড্ডি জানান, চালকের তৎপরতার কারণেই ওই ব্যক্তির প্রাণ বাঁচানো সম্ভব হয়েছে। এই ধরনের কাজ কলকাতা মেট্রোর ভাবমূর্তিকে আরও উজ্জ্বল করবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন