Maharaja Manindra Chandra College

অনাথ ও দুঃস্থদের নিয়ে পুজো পরিক্রমা পড়ুয়াদের

দুঃস্থ, দরিদ্র শিশুদের পাশে কলকাতার মহারাজা মণীন্দ্রচন্দ্র কলেজের সাংবাদিকতা বিভাগের পড়ুয়ারা। তাঁদের উদ্যোগেই এমন ৬৫ জন শিশুকে পুজোয় ঠাকুর দেখানোর ব্যবস্থা করা হয়েছে। চতুর্থীর দিন কলকাতার বিভিন্ন পুজো দেখানো হবে ওই শিশুদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৭ ০২:৩০
Share:

মণীন্দ্রচন্দ্র কলেজের ফেসবুক থেকে পাওয়া গত বছরের ছবি।

কারও ঠিকানা হোম, কারও আবার অনাথ আশ্রম। কারও আবার পুজোয় একটাও নতুন জামা হয়নি। এমনই দুঃস্থ, দরিদ্র শিশুদের পাশে কলকাতার মহারাজা মণীন্দ্রচন্দ্র কলেজের সাংবাদিকতা বিভাগের পড়ুয়ারা। তাঁদের উদ্যোগেই এমন ৬৫ জন শিশুকে পুজোয় ঠাকুর দেখানোর ব্যবস্থা করা হয়েছে। আজ চতুর্থীর সারাদিন ধরে কলকাতার বিভিন্ন পুজো দেখানো হবে ওই শিশুদের। পাশাপাশি, পুজোয় তাদের নতুন জামা দেওয়া হবে। এই উদ্যোগে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন কলেজের প্রাক্তনী এবং অধ্যাপকরা।

Advertisement

আরও পড়ুন: প্রতিবেশীর বেনামী সম্পত্তি ধরিয়ে দিলে পেতে পারেন কোটি টাকা

কলেজ পড়ুয়াদের তরফ থেকে জানানো হয়েছে, হাবরার নহাটার একটি আদিবাসী মুণ্ডাগ্রামের ৪০ জন শিশু এবং সংলগ্ন একটি অনাথ আশ্রমের (স্বপ্ন) ২৫ জন শিশুকে বিভিন্ন পুজো ঘুরিয়ে দেখাবেন পড়ুয়ারা। শুধু তাই নয়, চতুর্থীর দিন উল্টোডাঙা শুঁড়ির বাগান-এর পুজোর উদ্বোধন হবে শিশুদের হাতে। ভবিষ্যতে আরও অনেককে সঙ্গে নিয়ে পুজা পরিক্রমায় যাওয়ার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন পড়ুয়ারা। তাঁরা জানিয়েছেন, এই নিয়ে সপ্তম বছর এমন উদ্যোগ নেওয়া হচ্ছে।

Advertisement

পুজোর কয়েকটা দিন কচিকাঁচাদের সঙ্গেই সময় কাটায় ছাত্ররা।ছবি: মহারাজা মণীন্দ্রচন্দ্র কলেজের ফেসবুক থেকে।

সকাল ১১ টায় অনুষ্ঠান শুরু হবে। উপস্থিত থাকবেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ডঃ তপতী বসু মহাশয়া, পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক রবি মহাপাত্র, শুভঙ্কর সিংহ সরকার (ডি সি নর্থ) এবং আলমবাজার মঠ ও মিশনের স্বামী সারদা আত্মস্থানন্দ মহারাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন