বেআইনি নির্মাণ রুখতে গিয়ে প্রহৃত

বেআইনি নির্মাণে বাধা দিতে গিয়ে এক ব্যক্তি প্রোমোটারদের হাতে প্রহৃত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। সোমবার কড়েয়ার রাধাগোবিন্দ সাহা লেনের ঘটনা। এরশাদ আলি নামে ওই ব্যক্তির অভিযোগ, পুলিশকে বারংবার জানিয়েও কোনও লাভ হয়নি। মঙ্গলবার এরশাদ জানান, তাঁর বাড়ির পাশে বেআইনি ভাবে একটি বাড়ি নির্মাণের কাজ চলছে। তাঁর প্রতিবেশী শেখ ইয়াসিন আলি এই ঘটনার প্রতিবাদ জানিয়ে প্রথমে পুলিশ ও হাইকোর্টের দ্বারস্থ হন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৪ ০২:১৫
Share:

বেআইনি নির্মাণে বাধা দিতে গিয়ে এক ব্যক্তি প্রোমোটারদের হাতে প্রহৃত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। সোমবার কড়েয়ার রাধাগোবিন্দ সাহা লেনের ঘটনা। এরশাদ আলি নামে ওই ব্যক্তির অভিযোগ, পুলিশকে বারংবার জানিয়েও কোনও লাভ হয়নি।

Advertisement

মঙ্গলবার এরশাদ জানান, তাঁর বাড়ির পাশে বেআইনি ভাবে একটি বাড়ি নির্মাণের কাজ চলছে। তাঁর প্রতিবেশী শেখ ইয়াসিন আলি এই ঘটনার প্রতিবাদ জানিয়ে প্রথমে পুলিশ ও হাইকোর্টের দ্বারস্থ হন। হাইকোর্ট ওই জমিতে স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেয়। কিন্তু এরশাদ ও ইয়াসিনের অভিযোগ, এর পরেও ওই জমিতে নির্মাণকাজ চলতে থাকে। অভিযোগ, এর প্রতিবাদ করলে সোমবার এরশাদকে মারধর করে বশির আহমেদ, জামির আহমেদ (পাপ্পু), পারভেজ আহমেদ, চিন্টু এবং তাদের সহযোগীরা। চোট লাগে এরশাদের হাতে। তাঁর অভিযোগ, স্ত্রী, ছেলে, মেয়ে তাঁকে বাঁচাতে এলে তাঁদেরও মারধর করা হয়। তাঁর ছেলে ফারহান আলি বলেন, “বাবাকে বাঁচাতে গেলে ওরা আমাকে, বোনকে ও মাকে মারে।” অভিযোগ, ঘটনার কথা কড়েয়া থানা থেকে লালবাজারকে জানানোর পরেও ব্যবস্থা নেওয়া হয়নি। ওই প্রোমোটারেরা ইয়াসিনকেও হুমকি দেয় বলে অভিযোগ।

এলাকাবাসীদের একাংশ জানিয়েছেন, কড়েয়া, পার্ক সার্কাসে বেআইনি নির্মাণ নিয়ে এমন ঘটনা রোজনামচা হয়ে দাঁড়িয়েছে। এক বাসিন্দা ফিরোজ আলি বলেন, “পুলিশ, প্রশাসন সব জানলেও ব্যবস্থা নেওয়া হয় না।” কাউন্সিলর ফরজানা চৌধুরী বলেন, “বেআইনি নির্মাণ নিয়ে ঝামেলা চলছিল শুনেছি। কিন্তু এত সব গণ্ডগোলের কথা জানি না। খোঁজ নেব।” কড়েয়া থানা সূত্রে খবর, দু’পক্ষ একে অপরের বিরুদ্ধে অভিযোগ করলেও কেউ গ্রেফতার হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন