গ্রাহককে খোয়া টাকা ফিরিয়ে দিল ব্যাঙ্ক

পর্ণশ্রী এয়ারপোর্ট এলাকার বাসিন্দা চৈতালী বেগম সম্প্রতি ব্যাঙ্কের অ্যাকাউন্ট খোলাতে গিয়ে প্রতারিত হয়েছেন বলে অভিযোগ করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৯ ০১:১৬
Share:

প্রতীকী ছবি।

ব্যাঙ্কের বোর্ড লাগানো সেবা কেন্দ্রে গিয়ে প্রতারিত সেই মহিলা অবশেষে টাকা ফিরে পেলেন শুক্রবার। প্রথম দফায় প্রায় ৬১ হাজার টাকা ফেরানোর পরে এ দিন বাকি ৬০ হাজার টাকাও ব্যাঙ্ক নিজেই উদ্যোগী হয়ে ফিরিয়ে দিয়েছে। সেই সঙ্গে প্রতারণায় অভিযুক্তকে বরখাস্ত করা হয়েছে। তাঁর কাস্টমার সার্ভিস প্রোভাইডারের আইডিও বন্ধ করিয়ে দেওয়া হয়েছে বলে ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে।

Advertisement

পর্ণশ্রী এয়ারপোর্ট এলাকার বাসিন্দা চৈতালী বেগম সম্প্রতি ব্যাঙ্কের অ্যাকাউন্ট খোলাতে গিয়ে প্রতারিত হয়েছেন বলে অভিযোগ করেন। তাঁর দাবি, ২৮ জুলাই স্থানীয় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে কাস্টমার সার্ভিস পয়েন্ট বা সেবাকেন্দ্র থেকে অ্যাকাউন্ট খুলিয়ে এক লক্ষ ২১ হাজার টাকার চেক জমা করেন তিনি। দীর্ঘদিন পরেও টাকা তিনি তুলতে পারেননি। তাঁর অভিযোগ, সেবা কেন্দ্রের মালিক শর্মিতা শাহ তাঁর বায়োমেট্রিক ব্যবহার করে ওই টাকা অন্য অ্যাকাউন্টে সরিয়ে নেন। এলাকাটি কলকাতা পুরসভার ১৩১ নম্বর ওয়ার্ডের অন্তর্গত। সেখানকার এয়ারপোর্ট তৃণমূল মহিলা সংগঠনে অভিযোগ করলে শর্মিতাকে পর্ণশ্রী থানায় নিয়ে যান তাঁরা। পাশাপাশি সেবাকেন্দ্রটি যে শাখার, সেখানেও অভিযোগ জানানো হয়।

শর্মিতার গাফিলতি বুঝে প্রথমে ৪০ হাজার টাকা এবং পরের মাসে বাকিটা ফিরিয়ে দেওয়ার আশ্বাস দেন ওই শাখার ম্যানেজার। যদিও বিষয়টি প্রকাশ্যে আসার পরে ওই ব্যাঙ্কের ঊর্ধ্বতন আধিকারিকদের নির্দেশে এ দিনই সম্পূর্ণ টাকাটা ফিরিয়ে দেওয়া হয়েছে চৈতালীকে। তিনি বলেন, ‘‘এলাকার সকলে পাসে না থাকলে আমি টাকা পেতাম না।’’ স্থানীয় তৃণমূল মহিলা নেত্রী শুভ্রা কর বলেন, ‘‘কিডনির চিকিৎসা করানোর জন্য চৈতালীর ওই টাকার প্রয়োজন ছিল। ব্যাঙ্ককে অনেক ধন্যবাদ।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন