Kolkata Metro

Kolkata Metro: যান্ত্রিক ত্রুটি, নেতাজি থেকে রবীন্দ্র সরোবর দরজা খুলেই ছুটল মেট্রো!

তবে ঘটনায় তীব্র আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। কেউ কেউ প্রশ্ন তুলেছেন মেট্রোর নিরাপত্তা নিয়েও। ঠিক কী ঘটেছে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ১২:২৯
Share:

দরজা খোলা রেখে দৌড়ল ট্রেন! প্রতীকী চিত্র।

সাঙ্ঘাতিক ঘটনা কলকাতা মেট্রোয়! বুধবার দরজা খোলা রাখা অবস্থাতেই একটি মেট্রো দৌড়ল গন্তব্যের দিকে। যদিও নেতাজি স্টেশন থেকে রবীন্দ্র সরোবর পর্যন্ত ওই ভাবে যাওয়ার পর দরজাটি ঠিক করা গিয়েছে। তবে ঘটনায় তীব্র আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। কেউ কেউ প্রশ্ন তুলেছেন মেট্রোর নিরাপত্তা নিয়েও।

Advertisement

সূত্রের খবর, বুধবার সাড়ে ন’টা নাগাদ নেতাজি মেট্রো থেকে মেট্রোটি ছাড়ার পর যাত্রীদের একাংশ খেয়াল করেন একটি দরজা বন্ধই হয়নি। তাঁরা চিৎকার শুরু করেন। এর পর আরপিএফ এবং মেট্রোয় কর্তব্যরত কর্মীরা আসেন। কিন্তু তাঁরা সেই দরজা সারাতে না সারাতেই ট্রেনটি চলতে শুরু করে বলে যাত্রীদের কয়েক জনের অভিযোগ। এ ভাবে রবীন্দ্র সরোবর পর্যন্ত যাওয়ার পর আপ লাইনের ওই মেট্রোটির দরজা ঠিক হয়।

তবে এ প্রসঙ্গে কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘‘সাড়ে ন’টা নাগাদ এই ঘটনা ঘটে। তবে দরজাটি পুরো নয়, আংশিক খোলা ছিল। নজরে পড়তেই সেটি ঠিক করতে শুরু করেন কর্মীরা। সেই সময় যাত্রীদের যাতে কোনও রকম অসুবিধা না হয়, তার জন্য ওই কামরায় পাহারায় ছিলেন আরপিএফ কর্মীরা।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন