Harrasment

কলকাতার রিজেন্ট পার্কের স্টুডিয়োয় ডেকে ফোটোশুটের নামে ‘ধর্ষণ’ নাবালিকাকে, ধৃত যুবক

তদন্তে নেমে রবিবারই শুভজিৎকে গ্রেফতার করে পুলিশ। ওই নাবালিকার ডাক্তারি পরীক্ষা করা হয়েছে। এই ঘটনায় অভিযুক্ত আর এক জনের খোঁজ চলছে বলে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ০৬:৫৫
Share:

পকসো আইনে মামলা রুজু করা হয়েছে। প্রতীকী ছবি।

অভিনয়ে নামানোর প্রতিশ্রুতি দিয়ে এক নাবালিকাকে স্টুডিয়োয় ডেকে তার অশালীন ছবি তোলা এবং পরবর্তী কালে সেই ছবি সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে তাকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে রিজেন্ট পার্ক থানার পুলিশ। ধৃতের নাম শুভজিৎ চৌধুরী। তার বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করা হয়েছে।

Advertisement

ওই নাবালিকার মা লিখিত অভিযোগে পুলিশকে জানিয়েছেন, কয়েক সপ্তাহ আগে শুভজিতের সঙ্গে পরিচয় হয় তাঁর মেয়ের। দিনকয়েক আগে ওই কিশোরীকে অভিনয়ে নামানোর আশ্বাস দেয় অভিযুক্ত। এর পরে সেই সূত্রে ফোটোশুটের জন্য কিশোরীকে রিজেন্ট পার্কের একটি স্টুডিয়োয় ডাকে সে। মেয়েটির মা জানিয়েছেন, গত ২৬ এপ্রিল তিনি এবং তাঁর স্বামী মেয়েকে রিজেন্ট পার্কের ওই স্টুডিয়োয় নিয়ে যান। তার পরেও একাধিক দিন ওই নাবালিকাকে রিজেন্ট পার্কের স্টুডিয়োয় ডেকে নিয়ে যাওয়া হয়েছিল বলে জেনেছে পুলিশ। সেখানে তার অজানতেই একাধিক অশালীন ছবি তোলা হয় বলে অভিযোগ।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, গত ৬ মে ওই নাবালিকাকে আবার ফোন করে স্টুডিয়োয় ডাকে অভিযুক্ত শুভজিৎ। তার পরে ওই অশ্লীল ছবি সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে তাকে সে ধর্ষণ করে বলে অভিযোগ। গোটাঘটনাটি বাড়িতে জানালে মেয়েটির পরিবারকে দেখে নেওয়া হবে বলেও হুমকি দেওয়া হয়।

Advertisement

ওই রাতে বাড়ি ফিরে অসুস্থ হয়ে পড়ে মেয়েটি। তখনই পুরো ঘটনাটি জানতে পারেন তার মা-বাবা। এর পরেই রবিবার হরিদেবপুর থানার দ্বারস্থ হন নাবালিকার মা। পরিবারের দাবি, এই ঘটনায় আরও এক যুবক জড়িত। অভিযোগ দায়েরের পরে হরিদেবপুর থানার তরফে ‘জ়িরো এফআইআর’ করে সেটি রিজেন্ট পার্ক থানায় পাঠিয়ে দেওয়া হয়।

তদন্তে নেমে রবিবারই শুভজিৎকে গ্রেফতার করে পুলিশ। ওই নাবালিকার ডাক্তারি পরীক্ষা করা হয়েছে। এই ঘটনায় অভিযুক্ত আর এক জনের খোঁজ চলছে বলে জানা গিয়েছে। ধৃত শুভজিৎকেসোমবার আলিপুর আদালতে হাজির করা হলে বিচারক তাকে আগামী ১৫ মে পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন