এক দিনেই নিষ্পত্তি ৪৫২৩টি মামলার

শুধু বারাসত জেলা আদালতই নয়, উত্তর ২৪ পরগনার বিধাননগর, ব্যারাকপুর, বনগাঁ ও বসিরহাটের আদালতের মোট ৪৫২৩টি মামলার নিষ্পত্তি হল। ছিলেন মোট ২৫টি বেঞ্চ থেকে ৫ জন বিচারক, ৯ জন অবসরপ্রাপ্ত বিচারক, ১৪ জন আইনজীবী এবং ১৪ জন সমাজকর্মী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৮ ০১:৪৭
Share:

প্রতীকী ছবি।

একটি রাষ্টায়ত্ত ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে ফেরত দিতে না পারায় সুদে আসলে ৫০ হাজার টাকার মতো হয়ে গিয়েছিল সল্টলেকের বাসিন্দা সত্যজিৎ চক্রবর্তীর। টাকা শোধ করা নিয়ে ব্যাঙ্কের সঙ্গে চলছিল টানাপড়েন। শনিবার বারাসত জেলা আদালতের ‘জাতীয় লোক আদালতে’ দু’পক্ষের কথা শুনে ৩৩ হাজার টাকা ফেরত দেওয়ার নির্দেশ দিলেন বিচারকেরা। আদালতে বসেই ৫০০ টাকা পরিশোধও করলেন সত্যজিৎবাবু। দীর্ঘদিন টালবাহানার পরে এক দিনেই বিষয়টির নিষ্পত্তি হওয়ায় খুশি তিনি, সন্তুষ্ট ব্যাঙ্ক কর্তৃপক্ষও।

Advertisement

কারও ব্যাঙ্কের ঋণ, কারও পরিবহণ দফতরের রাজস্ব, কারও বকেয়া বিদ্যুৎ বিলের মতো ঘটনা নিয়ে দিনের পর দিন ভুগতে হয় দু’পক্ষকেই। এমন সব মামলারই এক দিনে নিষ্পত্তি হল লোক আদালতে। শুধু বারাসত জেলা আদালতই নয়, উত্তর ২৪ পরগনার বিধাননগর, ব্যারাকপুর, বনগাঁ ও বসিরহাটের আদালতের মোট ৪৫২৩টি মামলার নিষ্পত্তি হল। ছিলেন মোট ২৫টি বেঞ্চ থেকে ৫ জন বিচারক, ৯ জন অবসরপ্রাপ্ত বিচারক, ১৪ জন আইনজীবী এবং ১৪ জন সমাজকর্মী। এ দিন মোট আদায় হয় ৩ কোটি ২৭ লক্ষ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন