ট্রায়াল রুমে মহিলার ছবি তোলার অভিযোগ

তরুণী অভিযোগ করেছিলেন বুধবার রাতেই। বৃহস্পতিবার যুবকের বিরুদ্ধে থানায় অভিযোগ হল শপিং মলের তরফেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ জুন ২০১৬ ০৭:২০
Share:

তরুণী অভিযোগ করেছিলেন বুধবার রাতেই। বৃহস্পতিবার যুবকের বিরুদ্ধে থানায় অভিযোগ হল শপিং মলের তরফেও।

Advertisement

ওই যুবকের বিরুদ্ধে অভিযোগ, বুধবার রাতে তিনি হাইল্যান্ড পার্কের একটি শপিং মলে মহিলাদের ট্রায়াল রুমে ঢুকে পাশের ট্রায়াল রুমে মহিলাদের জামা-কাপড় বদলানোর ছবি তোলার চেষ্টা করছিলেন।

বৃহস্পতিবার শপিং মল কর্তৃপক্ষ জানান, যুবক ওই মলেই সাফাইয়ের কাজ করতেন। বাইরের একটি এজেন্সি তাঁকে নিয়োগ করেছিল। ঘটনার পর থেকে তিনি বেপাত্তা। তবে সিসিটিভি ফুটেজ ও জরুরি নথি তাঁরা পুলিশকে দিয়েছেন বলে জানান মল কর্তৃপক্ষ।

Advertisement

গত বছর এপ্রিলে গোয়ার একটি শপিং মলের ট্রায়াল রুমে সিসি ক্যামেরা উদ্ধার করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরাণী। তাতেও যুক্ত ছিলেন মলের এক কর্মী। গ্রেফতারও হয়েছিল অভিযুক্ত।

বুধবার কলকাতার ওই তরুণী অভিযোগ করেন, শপিং মলে তিনি ও তাঁর এক বন্ধু জামা-কাপড় কেনেন এবং মহিলাদের ট্রায়াল রুমে ঢোকেন। বাইরে ছিলেন তাঁর অন্য বন্ধুরা। দরজা বন্ধ করতেই তাঁর চোখে পড়ে ডান দিকের দেওয়ালে দু’টি ছিদ্র। যা দিয়ে তিনি দেখেন পাশে মহিলাদের ট্রায়াল রুমে দাঁড়িয়ে এক যুবক, হাতে মোবাইল।

আতঙ্কে চিৎকার করে ট্রায়াল রুম থেকে বেরিয়ে বিষয়টি বন্ধুদের জানান তরুণী। তাঁর এক বন্ধু বৃহস্পতিবার জানান, যে রুমে তরুণী ঢুকেছিলেন তার পাশের ট্রায়াল রুম দীর্ঘক্ষণ ভিতর থেকে বন্ধ ছিল। তখনই সন্দেহ হয়। ততক্ষণে তরুণী ঢুকে গিয়েছেন। ওই যুবক বন্ধুটি ফোনে সে কথা জানানোর আগেই তরুণীর চোখে পড়ে ছিদ্রগুলি।

তরুণী জানান, তাঁরা প্রথমেই বিষয়টি শপিং মল কর্তৃপক্ষকে জানান। কর্তৃপক্ষ এসে ভিতর থেকে বন্ধ ওই ট্রায়াল রুমের দরজায় ধাক্কা দিতেই তা খুলে বেরিয়ে আসেন এক যুবক। কেন তিনি মহিলাদের ট্রায়াল রুমে ছিলেন প্রশ্নে যুবক জানান, তিনি সাফাই করতে ঢুকেছিলেন। এর পরেই ওই যুবকের সঙ্গে তরুণী ও তাঁর বন্ধুদের হাতাহাতি শুরু হয়। তখনই যুবকের হাত থেকে মোবাইল প়ড়ে যায় এবং তিনি পালিয়ে যান। পুলিশ সূত্রে খবর, মোবাইলে কোনও অশ্লীল ছবি মেলেনি।

শহরের একটি শপিং মলের তরফে জানানো হয়েছে, মহিলাদের ট্রায়াল রুম পরিষ্কারের জন্য কোনও পুরুষকর্মী ঢুকতে পারবেন না এমন বিধিবদ্ধ নিয়ম নেই। তবে সাধারণত মহিলা কর্মীরাই তা পরিষ্কারের দায়িত্বে থাকেন। কিন্তু কখনও কোনও কারণে মহিলা কর্মীর অভাব থাকলে, সে দিন মহিলাদের জন্য নির্দিষ্ট খালি ট্রায়াল রুম পুরুষকর্মীও পরিষ্কার করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন