নিহতের স্কুটার চেপে ঘুরেছিল ধৃতেরা

গত ৭ মে তুষারকে পরিকল্পিত ভাবে খুনের অভিযোগে সোমবার ধরা হয় অভিযুক্তদের। রাত থেকে  দফায় দফায় জেরা করা হয় ধৃতদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ জুন ২০১৮ ০২:৩৫
Share:

আদালতের পথে ধৃতেরা। সোমবার। নিজস্ব চিত্র।

গড়িয়ার যুবক তুষার ঘোষকে পুকুরে ঠেলে ফেলার পর তাঁর স্কুটার চেপেই ফিরে গিয়েছিল অভিযুক্ত ‘বন্ধু’রা। গত এক মাস ধরে সেই স্কুটার চেপেই ঘোরাঘুরি করেছিল তারা। এমনকি, তুষারের মোবাইল ফোনও ব্যবহার করছিল সকলে মিলেই। হাওড়ার বাকসাড়ার যুবক খুনের ঘটনার তদন্তে নেমে ধৃত শুভম অধিকারী, সুগত মাকাল, প্রেম সাউ এবং এক তরুণী রিয়া ভট্টাচার্যকে জিজ্ঞাসাবাদের পর এমনই তথ্য উঠে এসেছে বলে দাবি হাওড়া সিটি পুলিশের তদন্তকারীদের।

Advertisement

গত ৭ মে তুষারকে পরিকল্পিত ভাবে খুনের অভিযোগে সোমবার ধরা হয় অভিযুক্তদের। রাত থেকে দফায় দফায় জেরা করা হয় ধৃতদের। তদন্তকারীদের দাবি, টাকার লোভেই তুষারকে খুন করেছে বলে জেরায় স্বীকার করেছে অভিযুক্তেরা। এটিএম থেকে টাকা তুলে যথেচ্ছ ভাবে খরচ করতেন তুষার। সেটাই ‘কাল’ হয়েছিল তাঁর।

তদন্তকারীদের দাবি, এটিএম কার্ড হাতিয়ে এবং পিন নম্বর জেনে কী ভাবে তুষারকে খুন করা যায়, বেশ কিছু দিন ধরেই তা নিয়ে
পরিকল্পনা করেছিল ধৃতেরা। খুনের জন্য কেনা হয়েছিল ধারালো ছুরি, দেশি ও বিদেশি মদও। কিন্তু ঘটনার দিন তুষার এটিএম কার্ড সঙ্গে নিয়ে যাননি। ফলে সব পরিকল্পনা ভেস্তে যেতে বসে। জেরায় ধৃতেরা জানিয়েছে, জগাছা সরকারি প্রেস কোয়ার্টার্সের ঝিলের কাছে এসে তুষারকে মদ খাইয়ে বেহুঁশ করে তারা। এর পরে এটিএম কার্ড না পেয়ে তুষারের দু’টি সোনার আংটি ও পকেটে রাখা ৮ হাজার টাকা বের করে নেয়। এক তদন্তকারী বলেন, ‘‘ওরা ভেবেছিল এটিএম কার্ড পেলে লক্ষ লক্ষ টাকা তোলা যাবে। তা না পেয়ে টাকা, সোনা ও স্কুটার চুরি
করে পালায়।’’

Advertisement

এ দিনই ধৃতদের মধ্যে সুগত ও শুভমকে নিয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এক তদন্তকারী বলেছেন, ‘‘দু’জনকে নিয়ে গিয়ে ঘটনার পুনর্নির্মাণ করা হল। পরে বাকি দু’জনকেও নিয়ে গিয়ে দেখা হবে, ঠিক কী ঘটেছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন