সিআইডি পরিচয়ে অভিনেত্রীকে প্রতারণা

সিআইডি অফিসার পরিচয়ে এক অভিনেত্রীর বাড়ি থেকে ষাট হাজার টাকা হাতানোর অভিযোগ উঠল। সোমবার বেলা এগারোটা নাগাদ মিস শেফালি নামে ওই অভিনেত্রীর নাগেরবাজারের বাড়িতে ঘটনাটি ঘটে। দমদম থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেছেন তিনি। ৬৮ বছর বয়সের ওই অভিনেত্রী জানান, সোমবার এক মধ্যবয়স্ক ব্যক্তি তাঁর বাড়িতে আসেন। সিআইডি অফিসার পরিচয় দিয়ে কার্ডও দেখান তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৪ ০২:০২
Share:

সিআইডি অফিসার পরিচয়ে এক অভিনেত্রীর বাড়ি থেকে ষাট হাজার টাকা হাতানোর অভিযোগ উঠল। সোমবার বেলা এগারোটা নাগাদ মিস শেফালি নামে ওই অভিনেত্রীর নাগেরবাজারের বাড়িতে ঘটনাটি ঘটে। দমদম থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেছেন তিনি।

Advertisement

৬৮ বছর বয়সের ওই অভিনেত্রী জানান, সোমবার এক মধ্যবয়স্ক ব্যক্তি তাঁর বাড়িতে আসেন। সিআইডি অফিসার পরিচয় দিয়ে কার্ডও দেখান তিনি। শেফালিদেবীর দাবি, সারদা-তদন্তে তাঁকে জিজ্ঞাসাবাদের প্রয়োজন জানিয়ে ওই ব্যক্তি তাঁকে জিজ্ঞাসা করেন, কুণাল ঘোষের সঙ্গে কী ভাবে তাঁর পরিচয়। তিনি জানান, একটি দৈনিক সংবাদপত্রে তাঁকে নিয়ে লেখার সূত্রে কুণালের সঙ্গে পরিচয় এবং সেই সূত্রেই পেনশন নিয়ে তাঁদের আলোচনা হয়েছিল। এর পরে ওই ব্যক্তি শেফালিদেবীর ব্যাঙ্কের চেকবই-সহ কিছু নথি দেখতে চান, তাঁর অ্যাটেস্ট করা প্যান কার্ডের একটি জেরক্সও নেন। এর পরে এক গ্লাস জল চেয়ে খেয়ে বেরিয়েও যান সেই ব্যক্তি।

শেফালিদেবী জানান, পরে তিনি ব্যাঙ্কে গিয়ে দেখেন সে দিনই তাঁর অ্যাকাউন্ট থেকে ৬০ হাজার টাকা তোলা হয়েছে। ব্যাঙ্ক জানায়, তাঁর প্যান কার্ডের জেরক্স দেখিয়ে তাঁর সই করা চেক দিয়ে ৬০ হাজার টাকা তুলে নিয়ে গিয়েছেন এক ব্যক্তি। শুনে চেকবই বার করে শেফালিদেবী দেখেন দু’টি চেক নেই। শেফালিদেবী বলেন, “আমি যখন জল আনতে ঘরে গিয়েছিলাম, তখনই সম্ভবত আমার চেকবই থেকে দুটো চেকের পাতা ছিড়ে নেন ওই ব্যক্তি।”

Advertisement

অভিযোগ পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় তদন্ত শুরু করেছে পুলিশ। তদন্তকারীরা জানান, ওই অভিনেত্রীর বিবরণ অনুযায়ী অভিযুক্তের ছবি আঁকানো হবে। পরীক্ষা করা হবে পার্ক সার্কাসের ব্যাঙ্কের সিসিটিভি ফুটেজও। ব্যারাকপুর কমিশনারেটের গোয়েন্দাপ্রধান সি সুধাকর বলেন, “এ ধরনের জালিয়াতিতে অভিযুক্তদের চিহ্নিত করে এই ঘটনায় তারা জড়িত কি না দেখা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন