ভর্তি নিয়ে বিতর্ক জারি আশুতোষে

ছাত্র সংসদের সাধারণ সম্পাদক পৌলমী সামন্তের অভিযোগ, প্রথম বর্ষে ভর্তি শেষ হওয়ার আগেই নতুন করে সংস্কৃত, পরিবেশবিদ্যা, দর্শন, কমিউনিকেটিভ ইংরেজি, ইন্ডাস্ট্রিয়াল ফিশ অ্যান্ড ফিশারিজে ভর্তির ফর্ম দেওয়া শুরু হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৬ জুন ২০১৭ ০৫:৩৩
Share:

—ফাইল চিত্র।

রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই কলেজের প্রাক্তনী। সেখানে শনিবার তৃণমূলের ছাত্র নেতাদের বিরুদ্ধে টাকা নিয়ে প্রথম বর্ষে ভর্তি করিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল। আর ওই দিনই ভর্তি প্রক্রিয়ার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলে কর্তৃপক্ষকেই পাল্টা কাঠগড়ায় দাঁড় করাল তৃণমূল ছাত্র পরিষদ পরিচালিত ছাত্র সংসদ। যা ঘিরে ফের বিতর্কে আশুতোষ কলেজ।

Advertisement

ছাত্র সংসদের সাধারণ সম্পাদক পৌলমী সামন্তের অভিযোগ, প্রথম বর্ষে ভর্তি শেষ হওয়ার আগেই নতুন করে সংস্কৃত, পরিবেশবিদ্যা, দর্শন, কমিউনিকেটিভ ইংরেজি, ইন্ডাস্ট্রিয়াল ফিশ অ্যান্ড ফিশারিজে ভর্তির ফর্ম দেওয়া শুরু হয়। শনিবার বিকেলে কয়েক ঘণ্টা ওয়েবসাইটে সেই লিঙ্কও ছিল। পরে তা তুলে নেওয়া হয়। পৌলমীর কথায়, ‘‘ভর্তি প্রক্রিয়া শেষ হওয়ার পরে আসন ফাঁকা থাকলে ফের কলেজ ছাত্র ভর্তি করতে পারে। কিন্তু এ ক্ষেত্রে তো ওই প্রক্রিয়া শেষ হয়নি।’’ কলেজ সূত্রের খবর, ১৫ জুন ভর্তির প্রথম তালিকা প্রকাশ হয়। দ্বিতীয় তালিকা বেরোয় ২৪ জুন। কাল, ২৭ জুন থেকে ফের ভর্তি হওয়ার কথা। দ্বিতীয় তালিকায় থাকা প্রার্থীরা ভর্তির আগেই কেন ওই সব বিষয়ে ফর্ম পূরণের লিঙ্ক দেওয়া হল, প্রশ্ন উঠেছে তা নিয়েই। যদিও কলকাতা বিশ্ববিদ্যালয়ের এক কর্তা বলেন, ‘‘ফর্ম দেওয়া হলেও ভর্তি তো হয়নি। তা হলে অস্বচ্ছতা কোথায়?’’ কলেজের অধ্যক্ষ দীপক করকে বারবার ফোন করা হলেও তিনি ফোন তোলেননি। যদিও কলেজ কর্তৃপক্ষের একাংশের দাবি, ভুল হয়েছে। তা সংশোধন করে নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন