train

Agnipath Scheme Protest: অগ্নিপথের আঁচ এ বার হাওড়া-কলকাতায়, বাতিল একগুচ্ছ ট্রেন, সংক্ষিপ্ত করা হল যাত্রাপথও

অগ্নিপথ-বিক্ষোভে সবচেয়ে বেশি আক্রান্ত রেলপথ। গত ২৪ ঘণ্টায় দেশে ৭টি ট্রেনে অগ্নিসংযোগের খবর মিলেছে। ভাঙচুুর, ইট ছোড়ার ঘটনা ঘটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১৬:১১
Share:

বিক্ষোভের জেরে বাতিল একাধিক ট্রেন। নিজস্ব চিত্র।

কেন্দ্রের অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে দেশ জুড়ে চলছে বিক্ষোভ। সবচেয়ে প্রভাবিত দেশের রেলপথ। প্রভাব পড়ল কলকাতা এবং হাওড়়ার রেল পরিষেবাতেও। বাতিল হল একের পর এক দূরপাল্লার যাত্রিবাহী ট্রেন। কয়েকটি ট্রেনের যাত্রাপথও সংক্ষিপ্ত করার ঘোষণা করল পূর্ব-মধ্য রেল।

Advertisement

শুক্রবার সকালে হাওড়়া এবং কলকাতা থেকে পাঁচটি ট্রেন বাতিল ঘোষণা করা হয়। এগুলি হল, হাওড়া-পটনা জনশতাব্দী এক্সপ্রেস, নয়াদিল্লি দুরন্ত এক্সপ্রেস, হাওড়া-দেহরাদূন উপাসনা এক্সপ্রেস, কলকাতা-জম্মু তাওয়াই এক্সপ্রেস, জশিডি-কিউল প্যাসেঞ্জার ট্রেন। এর পর বিকেলে আরও ট্রেন বাতিল ঘোষণা করে পূর্ব-মধ্য রেল। এগুলি হল, ভাগলপুর-আনন্দবিহার বিক্রমশীলা এক্সপ্রেস, মুজফ্‌ফরপুর জনসেবা এক্সপ্রেস, বাঁকা-রাজেন্দ্রনগর ইন্টারসিটি এক্সপ্রেস। এ ছাড়াও রয়েছে, জামালপুর-কিউল প্যাসেঞ্জার স্পেশাল ট্রেন, শিয়ালদহ-বালিয়া এক্সপ্রেস এবং সাহেবগঞ্জ-জামালপুর প্যাসেঞ্জার স্পেশাল ট্রেন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

অন্য দিকে, যাত্রাপথ সংক্ষিপ্ত হয়েছে, আসোনসোল-ঝাঝা প্যাসেঞ্জার স্পেশাল ট্রেনের। তালিকায় আছে মালদহ টাউন-কিউল ইন্টারসিটি এক্সপ্রেস। জয়নগর-হাওড়া এক্সপ্রেস পুরো যাত্রাপথ না গিয়ে থামবে কাহেলগাঁওয়ে। সাহিবগঞ্জ-ভাগলপুর স্পেশাল ট্রেন যাবে করমতলা পর্যন্ত। জামালপুর-সাহিবগঞ্জ প্যাসেঞ্জার, হটিয়া-পটনা পাটলিপুত্র এক্সপ্রেস, বর্ধমান-হটিয়া মেমু এক্সপ্রেস এবং রামপুরহাট-গয়া প্যাসেঞ্জার স্পেশাল ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করার কথা ঘোষণা করেছে রেল।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন