Durga Puja 2022

বিকেল ৫টার পর শহরের বড় রাস্তায় অটো চলবে না, কোথাও কোথাও বন্ধ হবে ৩টেতেই

মফস‌্সল, শহরতলির সব রুটেই পুজোর দিনগুলিতে অটো চলবে। প্রতি বছরের মতোই। কলকাতা পুলিশের নিয়ন্ত্রণাধীন এলাকায় সার্বিক ভাবে বিকেল ৫টার পর বন্ধ থাকছে অটো।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ১৬:৫০
Share:

কলকাতা পুলিশের নিয়ন্ত্রণাধীন এলাকায় সার্বিক ভাবে বিকেল ৫টার পর বন্ধ থাকছে অটো। —ফাইল ছবি।

পুজোর সময় যানজট রুখতে প্রতি বছরের মতোই কলকাতার রাস্তায় যান চলাচলে নিয়ন্ত্রণ জারি। কলকাতা পুলিশের নিয়ন্ত্রণাধীন এলাকায় সকালের দিকে চললেও বিকেলের পর থেকে চলবে না অটো। যে সব জায়গায় যানজটের সম্ভাবনা বেশি, সে সব রুটে বিকেল ৩টের পর থেকেই বন্ধ অটো।

Advertisement

মফস‌্সল, শহরতলির সব রুটেই পুজোর দিনগুলিতে অটো চলবে। প্রতি বছরের মতোই। কলকাতা পুলিশের নিয়ন্ত্রণাধীন এলাকায় সার্বিক ভাবে বিকেল ৫টার পর বন্ধ থাকছে অটো। ষষ্ঠী থেকে নবমী এই নিয়ম চালু থাকছে। যানজট এড়ানোর জন্য প্রতি বছরের মতো এই ব্যবস্থা বলে জানা গিয়েছে।

যে সব এলাকায় যানজট বেশি, সেখানে দুপুর ৩টে থেকে বন্ধ অটো। রাসবিহারী, চেতলা, উল্টোডাঙা-সহ উত্তর ও দক্ষিণ কলকাতার বেশ কিছু রুটে এই নিয়ম জারি। ষষ্ঠী থেকে নবমী পর্যন্ত। কলকাতা পুলিশ সূত্রে খবর, অটো চললে ভিড় রাস্তায় যানজট নিয়ন্ত্রণ করা সমস্যা হয়ে যায়। সে কারণেই এই সিদ্ধান্ত। অটো বন্ধ থাকায় সব থেকে বেশি সমস্যার মুখে পড়েন দর্শনার্থীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন