Bagri Market

কেটে গিয়েছে আড়াই দিন, এখনও জ্বলছে বাগড়ি

মঙ্গলবার সকালেও দেখা গেল বিভিন্ন জায়গা থেকে বেরিয়ে আসছে আগুনের হলকা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ল়ড়াই চালিয়ে যাচ্ছেন দমকল কর্মীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৮ ১২:১৫
Share:

চলছে আগুন নেভানোর কাজ। মঙ্গলবার সকালে।— নিজস্ব চিত্র।

কেটে গিয়েছে আড়াই দিনের বেশি। কিন্তু, এখনও সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসেনি বাগড়ির আগুন।

Advertisement

মঙ্গলবার সকালেও দেখা গেল বিভিন্ন জায়গা থেকে বেরিয়ে আসছে আগুনের হলকা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ল়ড়াই চালিয়ে যাচ্ছেন দমকল কর্মীরা। রয়েছেন পুলিশ ও বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা। এ দিন সকালে বি সি ডি ব্লকে নতুন করে আগুনের ফুলকি দেখা গিয়েছে বলে দমকল সূত্রে খবর।

কিন্তু, কখন নিয়ন্ত্রণে আসবে আসবে আগুন? সে প্রশ্নের কোনও সদুত্তর নেই দমকল ও পুলিশের কাছে। কেবল তাঁদের আশা, খুব সম্ভবত আজকের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে।

Advertisement

দমকল সূত্রে খবর, তাঁদের কর্মীরা যথাসাধ্য চেষ্টা করে চলেছেন। তাদের ৩০টি ইঞ্জিন এ দিনও আগুন নেভানোর কাজ চালিয়ে যাচ্ছে।

দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: বাড়ি ভেঙে পড়বে না তো? বাগড়ি মার্কেটে চিন্তা এখন সেটাই

এরই মধ্যে নতুন আশঙ্কা তৈরি হচ্ছে। তা হল বাড়ি ভেঙে পড়ার আশঙ্কা। আগুনের তাপে ইতিমধ্যেই ধসে গিয়েছে তিনতলার একাংশ! গত রাতে ‘গেট ডি’-র কাছে একতলার একটি অংশের ছাদ ভেঙে পড়ে। এই অবস্থায় গোটা বাড়িটাই হুড়মুড়িয়ে ভেঙে পড়বে কি না, সেই আশঙ্কা গ্রাস করেছে দমকল ও পুলিশ আধিকারিকদের মনে।

আরও পড়ুন: বাগড়ি মার্কেটের ভবিষ্যৎ কী? ফিরহাদকে ঘিরে বিক্ষোভ

অন্য দিকে, পরিস্থিতি নিয়ে দমকল ও পুলিশের কাছে রিপোর্ট চাইল সদ্য গঠিত তিন সদস্যের বিশেষ কমিটি। সোমবারই বাগড়ি মার্কেটের অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখতে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এর পরই সচিব পর্যায়ের এই কমিট আগ্নিকাণ্ডের বিষয়ে রিপোর্ট চায় পুলিশ ও দমকলের কাছে।

(কলকাতার ঘটনা এবং দুর্ঘটনা, কলকাতার ক্রাইম, কলকাতার প্রেম - শহরের সব ধরনের সেরা খবর পেতে চোখ রাখুন আমাদের কলকাতা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন