Dengue

ডেঙ্গি রুখতে হোয়াটসঅ্যাপ বরাহনগরে

বরাহনগর পুরসভা সূত্রের খবর, গত বছরেও এলাকার অসংখ্য মানুষ অজানা জ্বরে আক্রান্ত হন। বেশ কয়েক জনের ডেঙ্গি ধরা পড়ে। কয়েক জনের মৃত্যু পর্যন্ত হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৭ ০২:২৫
Share:

ডেঙ্গি রুখতে হোয়াটসঅ্যাপ!

Advertisement

এলাকা জুড়ে ডেঙ্গির প্রকোপ রুখতে এ বার এমনই পথ বেছে নিয়েছে বরাহনগর পুরসভা। পুর কর্তাদের দাবি, এলাকার কোথাও দীর্ঘ দিন জল জমে থাকলেই তার ছবি তুলে বাসিন্দারা পাঠিয়ে দিতে পারবেন। এতে পুরসভার তথ্য সংগ্রহ করে কাজের সুবিধা হবে। তাই এলাকার বিভিন্ন মোড়ে হোয়াটসঅ্যাপ নম্বর-সহ ব্যানার লাগানো হয়েছে।

বরাহনগর পুরসভা সূত্রের খবর, গত বছরেও এলাকার অসংখ্য মানুষ অজানা জ্বরে আক্রান্ত হন। বেশ কয়েক জনের ডেঙ্গি ধরা পড়ে। কয়েক জনের মৃত্যু পর্যন্ত হয়েছিল। তা থেকে শিক্ষা নিয়ে এ বার বর্ষার অনেক আগে থেকেই পথে নেমেছেন বরাহনগরের পুর কর্তারা। কিন্তু এলাকায় ঘুরে জমা জল কিংবা জ্বরে আক্রান্তের তথ্য সংগ্রহ করতে গিয়ে স্বাস্থ্যকর্মীদের নানা বাধা পেতে হচ্ছিল। আবার উল্টো দিকে, বাসিন্দারাও অভিযোগ করছিলেন, স্বাস্থ্যকর্মীরা ঠিকমতো এলাকায় সমীক্ষা করছেন না।

Advertisement

এক পুর কর্তার কথায়, ‘‘এ বার আর কোনও অসুবিধাই থাকল না। বাসিন্দারা নিজেরাই সমস্যার কথা জানাতে পারবেন।’’ চেয়ারম্যান পারিষদ দিলীপনারায়ণ বসু জানান, বাসিন্দাদের পাঠানো ছবি ও তথ্য হোয়াটসঅ্যাপ মারফত পৌঁছে যাবে পুরসভার জনস্বাস্থ্য বিভাগের কন্ট্রোল রুমে। সেখান থেকে তা সংশ্লিষ্ট আধিকারিকেরা যেমন জানতে পারবেন তেমনই চেয়ারপার্সন ও অন্য কর্তারাও জেনে যাবেন। ছবি দেখে দ্রুত ব্যবস্থা নেওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন