বিদেশে অসুস্থ পড়ুয়া

ভারতীয় ছাত্র মার্কিন মুলুকে হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় উদ্বিগ্ন বিদেশ মন্ত্রক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১১ মার্চ ২০১৭ ০০:৩৪
Share:

দেবার্পণ মুখোপাধ্যায়

ভারতীয় ছাত্র মার্কিন মুলুকে হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় উদ্বিগ্ন বিদেশ মন্ত্রক।

Advertisement

কলকাতার ছেলে দেবার্পণ মুখোপাধ্যায় কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর পড়তে গত বছর অগস্টে নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয় যান। বৃহস্পতিবার সহপাঠীরা দেবার্পণের কলকাতার সুকিয়া স্ট্রিটের বাড়িতে ফোন করে জানান, মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই দিনই বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ সোশ্যাল মিডিয়ায় জানান, দেবার্পণের পরিবারের সঙ্গে তিনি যোগাযোগ করেছেন। দেবার্পণের পরিবার যাতে দ্রুত আমেরিকা পাড়ি দিতে পারে, সেই ব্যবস্থা করবে ভারত সরকার।

Advertisement

শুক্রবার দেবার্পণের পরিবার জানায়, ওঁর মামা, চিকিৎসক কৌশিক মুন্সি আমেরিকা যাচ্ছেন। দেবার্পণের বাবা-মা অর্থাৎ দেবাশিসবাবু ও টিঙ্কুদেবী এ দিন হাইকোর্টে কৌশিকবাবুকে পাওয়ার অব অ্যাটর্নি দিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের নিয়ম মতো, দেবার্পণের পরবর্তী চিকিৎসা সম্পর্কে চিকিৎসক তাঁর অভিভাবক অর্থাৎ বাবা-মায়ের সঙ্গে যোগাযোগ করবেন। কিন্তু দেবার্পণের পরিবার চায়, মামাই তাঁর দেখভাল করুন। তাই কৌশিকবাবুকে আইনি ভাবে অভিভাবকত্বের ক্ষমতা দেওয়া হয়েছে।

দেবাশিসবাবু জানান, চাকরি ছেড়ে উচ্চশিক্ষার জন্য দেবার্পণ বিদেশ পাড়ি দিয়েছিলেন। নিয়মিত ছেলের সঙ্গে যোগাযোগও করতেন। দেবার্পণ জানিয়েছিলেন, সামনেই পরীক্ষা। কিন্তু কোনও সমস্যা হচ্ছে, এমন কিছু তিনি বলেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন