Bidhannagar

মেয়াদ শেষের আগে বকেয়া কাজ করবে বিধাননগর

বাসিন্দাদের অভিযোগ, পার্কগুলির অবস্থা ভাল নয়। ঝোপজঙ্গল সাফ হয় না। বহু জায়গায় আলো নেই। বেশ কিছু রাস্তা খারাপ হয়ে আছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২০ ০২:১৪
Share:

মেয়াদ শেষের আগে কাজ শেষ করার তোড়জোড় বিধাননগর পুরসভার।

আমপানে ক্ষতিগ্রস্ত হয়েছে বাতিস্তম্ভ এবং অসংখ্য গাছ। এখনও অন্ধকার বহু রাস্তা। এমনই অভিযোগ বিধাননগর পুর এলাকার বাসিন্দাদের একাংশের। সূত্রের খবর, এ বার সেই সব কাজ দ্রুত শুরু করতে উদ্যোগী হয়েছে বিধাননগর পুরসভা।

Advertisement

সম্প্রতি বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী জানিয়েছিলেন, ক্ষতিগ্রস্ত বাতিস্তম্ভ মেরামত করে দ্রুত আলো ফেরানো হবে। পাশাপাশি ওয়ার্ড ভিত্তিক যে সব প্রকল্পের পরিকল্পনা করেছেন কাউন্সিলরেরা, তা-ও কার্যকর করার ব্যবস্থা নেওয়া হচ্ছে।

অভিযোগ, বর্তমান পুর বোর্ডের মেয়াদ শেষ হবে চলতি মাসে। এখনও একাধিক প্রকল্পের প্রস্তাব জমা করলেও কাজ শুরু হয়নি। সূত্রের খবর, আলো, রাস্তা, জল-সহ একাধিক বিষয়ে তাঁদের অভিযোগের কথা বৈঠকে জানিয়েছেন কাউন্সিলরদের। বাসিন্দাদের অভিযোগ, পার্কগুলির অবস্থা ভাল নয়। ঝোপজঙ্গল সাফ হয় না। বহু জায়গায় আলো নেই। বেশ কিছু রাস্তা খারাপ হয়ে আছে।

Advertisement

বাসিন্দাদের অভিযোগ পুরোপুরি না মানলেও কাউন্সিলরদের একাংশের কথায়, পুরসভায় মেয়র পরিবর্তন হয়েছে। কাউন্সিলর তহবিলে এক কোটি টাকা বরাদ্দও করা হয়েছে। তবে বেশ কিছু কাজ এখনও করা যায়নি। সেগুলি জানানো হয়েছে।

মেয়র কৃষ্ণা চক্রবর্তী জানান, তিনি দায়িত্ব নেওযার পরে একাধিক প্রকল্পের কাজ হয়েছে। করোনাতে পরিস্থিতি পাল্টে যায়। তবুও সকলে আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন। ইতিমধ্যে পরিস্রুত পানীয় জল সরবরাহের কাজ শুরু হয়েছে। রাস্তা মেরামতের থেকে শুরু করে প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলর দের তালিকা অনুযায়ী কাজ দ্রুত শুরু করার চেষ্টা চলছে। ঝোপ জঙ্গল পরিষ্কার এবং সাফাইয়ের কাজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন