Bikash Bhavan

Teacher Protest: আত্মহত্যার চেষ্টা করা তিন শিক্ষিকা ক্রিটিকাল কেয়ারে চিকিৎসাধীন, বাকি দু’জন পর্যবেক্ষণে

মঙ্গলবার ওই পাঁচ শিক্ষিকাকে হাসপাতালে আনার পর বিষক্রিয়া রুখতে তাঁদের পাকস্থলি ওয়াশ করা হয়। পরীক্ষার জন্য সেই নমুনা গবেষণাগারে পাঠানো হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২১ ১২:৫৩
Share:

আন্দোলনরত এই মহিলারাই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন।

বিকাশ ভবনের সামনে আত্মহত্যার চেষ্টা করা পাঁচ শিক্ষিকা হাসপাতালে চিকিৎসাধীন। এঁদের তিন জনের শারীরিক অবস্থা দেখে ক্রিটিক্যাল কেয়ারে স্থানন্তরিত করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। মঙ্গলবারবিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন পাঁচ শিক্ষিকা। অসুস্থ অবস্থায় তাঁদের তিন জনকে আরজিকর হাসপাতাল এবং দুই শিক্ষিকাকে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। এর মধ্যে আরজি কর হাসপালে ভর্তি পুতুল জানা মণ্ডল এবং এনআরএস হাসপাতালে ভর্তি দুই শিক্ষিকাকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানন্তরিত করা হয়েছে।

Advertisement

আরজি কর হাসপাতালে ভর্তি অনিমা নাথ এবং ছবি চাকি দাসকে জেনারেল ওয়ার্ডে রেখেই চিকিৎসা করানো হচ্ছে বলে জানান এক চিকিৎসক। বিষক্রিয়া এবং তার পার্শ্ব প্রতিক্রিয়া রুখতে শিক্ষিকাদের অ্যান্টিডোট দেওয়া হয়েছে। তার জন্যই আরজি কর হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ভর্তি পুতুল ঘোরের মধ্যে রয়েছেন বলে জানান চিকিৎসক। অন্যদিকে এনআরএসে ভর্তি দুই শিক্ষিকার চিকিৎসার ক্ষেত্রেও সতর্ক হাসপাতাল। মঙ্গলবার থেকে সিসিইউ-তে চিকিৎসাধীন শিক্ষিকাদের শারীরিক অবস্থার নতুন করে আর অবনতি হয়নি। আপাতত তাঁরা স্থিতিশীল রয়েছেন বলে জানান হাসপাতালের প্রিন্সিপাল শৈবাল মুখোপাধ্যায়। তবে দুই হাসপাতালে ভর্তি পাঁচ শিক্ষিকাকে আপাতত কয়েকদিন পর্যবেক্ষণে রাখা হবে বলে জানাচ্ছেন চিকিৎসকরা।

মঙ্গলবার ওই পাঁচ শিক্ষিকাকে হাসপাতালে আনার পর তাঁদের পাকস্থলি ওয়াশ করা হয়েছিল। বুধবার পরীক্ষার জন্য সেই নমুনা গবেষণাগারে পাঠানোর সম্ভাবনা রয়েছে। এছাড়াও নিয়মমেনেই তাঁদের রক্ত, কিডনির বিভিন্ন পরীক্ষা-সহ হার্টের পরীক্ষা করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন