Speaker

অধ্যক্ষ নির্বাচনে থাকছে না বিজেপি, অধিবেশন বয়কটের ঘোষণা দিলীপের

দিলীপ ঘোষ বলেন, ‘‘সন্ত্রাসের পরিবেশে অনেক বিধায়ক শপথ নিতে আসতে পারেননি। আমি বিধায়কদের বলেছি, এলাকায় গিয়ে মানুষের সঙ্গে থাকুন।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২১ ১৭:০৭
Share:

রাজ্যে ভোট পরবর্তী হিংসা বন্ধ না হওয়া পর্যন্ত বিধানসভার অধিবেশন বয়কটের সিদ্ধান্ত নিল বিজেপি। শুক্রবার এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন রাজ্য বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষ। এদিকে আগামীকাল, শনিবার বিধানসভার অধ্য়ক্ষ নির্বাচন। সেই নির্বাচনেও অংশ নেবেন না বিজেপি-র বিধায়করা। এই বিষয়ে দিলীপ ঘোষ বলেন, ‘‘রাজ্যে সন্ত্রাসের পরিবেশে অনেক বিধায়ক শপথ নিতে আসতে পারেননি। আমি বিধায়কদের বলেছি, এলাকায় গিয়ে মানুষের, কর্মীদের সঙ্গে থাকুন। সন্ত্রাস বন্ধ না হলে কোনও অধিবেশনেই আসবে না দল।’’

Advertisement

এর আগে মুখ্যমন্ত্রী পদে মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথের অনুষ্ঠানে ডাক পেয়েও যাননি দিলীপরা। বিজেপি-র পরিষদীয় দলনেতা মনোজ টিগ্গার সঙ্গে দিলীপকেও আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে তিনি সেই অনুষ্ঠান বয়কট করেন। রাজ্যে ভোট পরবর্তী হিংসার প্রতিবাদেই মমতার শপথে যাননি বলে জানিয়েছেন দিলীপবাবু।

বৃহস্পতি ও শুক্রবার বিধায়সভায় শপথ নিয়েছেন নবনির্বাচিত বিধায়করা। বিজেপি-র সিংহভাগ বিধায়কই শপথ নিয়ে নিয়েছেন। বাকি রয়েছেন হিংসা কবলিত এলাকার বিধায়করা। এলাকায় শান্তি ফিরলেই তাঁরা শপথ নেবেন বলে জানা যাচ্ছে বিজেপি সূত্রে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন