সেতুতে চাকা খুলে হেলে পড়ল বাস

সেতুর মাঝখানে মালবোঝাই একটি বড় বাস কাত হয়ে থাকায় পিছনের সব গাড়িই সার দিয়ে দাঁড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পৌঁছন বিদ্যাসাগর সেতুর ট্র্যাফিক গার্ডের অফিসারেরা। পুলিশেরই গাড়ির সাহায্যে বাসটিকে টেনে টোল-প্লাজার কাছে নিয়ে যাওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০১৯ ০২:০৩
Share:

বিপত্তি: চাকা খুলে যাওয়া বাসটির জেরে যানজট। শনিবার, বিদ্যাসাগর সেতুতে। ছবি: দেবস্মিতা ভট্টাচার্য

সেতুর উপরে খুলে গেল চলন্ত বাসের চাকা। তবে চালকের তৎপরতায় বেঁচে গেলেন যাত্রীরা। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে বিদ্যাসাগর সেতুতে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, রাত আটটা নাগাদ ঝাড়খণ্ডমুখী ওই বাসটি ছাড়ে বাবুঘাট থেকে। বাসে শ’খানেক যাত্রী ছিলেন। তা ছাড়া, বাসের ছাদে প্রচুর মালপত্র চাপানো হয়েছিল। বাসটি বিদ্যাসাগর সেতুর উপরে ওঠার কিছু পরেই আচমকা সেটির পিছনের বাঁ দিকের চাকাটি খুলে যায়। সেই অবস্থাতেই কয়েক মিটার এগিয়ে যায় সেই বাস। কিন্তু এক দিকে হেলে পড়ায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বাসের ভিতরেই চিৎকার-চেঁচামেচি জুড়ে দেন অনেকে।

বাসটি যাতে পুরোপুরি কাত হয়ে না পড়ে, তার জন্য চালক তড়িঘড়ি সেটিকে কোনও রকমে দাঁড় করিয়েই যাত্রীদের আস্তে আস্তে নামিয়ে আনার ব্যবস্থা করেন। যাত্রীদের নিয়ে যাওয়া হয় টোল-প্লাজার কাছে। খবর যায় বিদ্যাসাগর সেতুর ট্র্যাফিক গার্ডে। টোল-প্লাজার কাছে দাঁড়িয়ে থাকা যাত্রীদের তখন একটাই কথা, ‘‘বাসটি উল্টে গেলে বড় দুর্ঘটনা ঘটত। বেঁচে গিয়েছি, এটাই অনেক। কারও কোনও চোট লাগেনি।’’

Advertisement

এ দিকে, সেতুর মাঝখানে মালবোঝাই একটি বড় বাস কাত হয়ে থাকায় পিছনের সব গাড়িই সার দিয়ে দাঁড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পৌঁছন বিদ্যাসাগর সেতুর ট্র্যাফিক গার্ডের অফিসারেরা। পুলিশেরই গাড়ির সাহায্যে বাসটিকে টেনে টোল-প্লাজার কাছে নিয়ে যাওয়া হয়। এক ঘণ্টা পরে আর একটি খালি বাস পাঠানো হয়। দুর্ঘটনাগ্রস্ত বাসের যাত্রীরা তাতে চেপেই ঝাড়খণ্ডের দিকে রওনা দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন