উপনির্বাচন ডিসেম্বরের ১৬ তারিখ  

কলকাতা পুরসভার ১১৭ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনের দিন ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন। শুক্রবার কমিশনার অমরেন্দ্রকুমার সিংহ জানান, আগামী ১৬ ডিসেম্বর সকাল ৭টা থেকে বিকেল ৩টে পর্যন্ত ভোট নেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৮ ০২:০০
Share:

কলকাতা পুরসভার ১১৭ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনের দিন ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন। শুক্রবার কমিশনার অমরেন্দ্রকুমার সিংহ জানান, আগামী ১৬ ডিসেম্বর সকাল ৭টা থেকে বিকেল ৩টে পর্যন্ত ভোট নেওয়া হবে। ফল ঘোষণা হবে ১৯ ডিসেম্বর।

Advertisement

১৯টি বুথের ১৯,৭৫৭ জন ভোটার ওই ওয়ার্ডের উপনির্বাচনে অংশ নেবেন। মনোনয়নপত্র জমা হবে আগামী ১৯ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত। ২৯ তারিখ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) বোতাম টিপে প্রার্থীদের ভাগ্য নির্ধারণ করবেন ভোটারেরা। সেখানে অবশ্য ভোটার ভেরিফায়েব‌্ল পেপার অডিট ট্রেল (ভিভিপ্যাট) ব্যবহার হবে না। কারণ, যে ইভিএম ব্যবহার হবে, তার সঙ্গে ভিভিপ্যাট যুক্ত করা যায় না বলে কমিশন সূত্রের বক্তব্য। নিরাপত্তা নিয়ে আশ্বস্ত করেছে কলকাতা পুলিশ। এ দিন থেকেই ওই ওয়ার্ডে নির্বাচনী আচরণ বিধি চালু হয়ে গেল বলে জানান কমিশনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন