Paresh Adhikari

Paresh Chandra Adhikari: সরাসরি: পা রাখা যাবে না স্কুলে, মন্ত্রী পরেশের মেয়ের ‘শিক্ষিকা’ পরিচয় ‘কাড়ল’ কলকাতা হাই কোর্ট

মন্ত্রীকন্যার চেয়ে ১৬ নম্বর বেশি পেয়েছিলেন। তবু ববিতার নাম তালিকার ২১ নম্বরে ছিল। আর পরেশের মেয়ে অঙ্কিতার নাম ছিল মেধা তালিকার শীর্ষে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ১০:১৭
Share:

হাই কোর্টে চলছে এসএসসি মামলার শুনানি। ফাইল চিত্র।

শুধু মূল বিষয়গুলি
শেষ আপডেট: ২০ মে ২০২২ ১২:১৫ key status

স্কুলে ঢুকতেই পারবেন না শিক্ষা প্রতিমন্ত্রীর ‘শিক্ষিকা’ মেয়ে!

মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্ত করেছে আদালত। এমনকি, নিজেকে আর শিক্ষক হিসেবেই পরিচয় দিতে পারবেন না তিনি। এমনই নির্দেশ আদালতের। জানানো হল, তিনি আর ওই স্কুলে ঢুকতেই পারবেন না।

শেষ আপডেট: ২০ মে ২০২২ ১২:০৪ key status

শিক্ষা প্রতিমন্ত্রী পরেশের মেয়েকে চাকরি থেকে বরখাস্ত করল কলকাতা হাই কোর্ট

শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর মেয়ে অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। 

Advertisement
শেষ আপডেট: ২০ মে ২০২২ ১১:৫৯ key status

মন্ত্রী-কন্যাকে বেতন ফেরতের নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট

রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর মেয়ে অঙ্কিতাকে বেতন ফেরত দেওয়ার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। দুই কিস্তিতে বেতন ফেরানোর নির্দেশ দিল হাই কোর্ট। প্রথম কিস্তির টাকা মেটাতে হবে আগামী ৭ জুনের মধ্যে। হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে জমা দিতে হবে।

শেষ আপডেট: ২০ মে ২০২২ ১০:৪৪ key status

নিজাম প্যালেসে পৌঁছলেন পরেশ

সকাল ১০টা ৪০ মিনিটে সিবিআই দফতর নিজাম প্যালেসে এসে পৌঁছলেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। শুরু হতে চলেছে জিজ্ঞাসাবাদ পর্ব। 

Advertising
Advertising
শেষ আপডেট: ২০ মে ২০২২ ১০:২৪

ফের পরেশকে সিবিআই-তলব, নিজাম প্যালেসে যেতে হবে সকাল ১১টায়

শুক্রবার আবার পরেশ অধিকারীকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। বৃহস্পতিবারের পর শুক্রবারও তাঁকে হাজিরা দিতে হবে। সকাল ১১টায় নিজাম প্যালেসে যাওয়ার কথা বলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

শেষ আপডেট: ২০ মে ২০২২ ০৯:১৫ key status

বৃহস্পতিবার হাই কোর্টে হাজিরা দেওয়ার আগে ‘নিখোঁজ’ হয়ে যান পরেশ

কলকাতা হাই কোর্টের নির্দেশ মতো বৃহস্পতিবার বিকেল ৩টের মধ্যে সিবিআই অফিসে হাজিরা দেওয়ার কথা ছিল রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর। কিন্তু তাঁর পক্ষে কোচবিহার থেকে কলকাতা এত তাড়াতাড়ি যাওয়া সম্ভব নয় বলে তখনই আদালতে জানিয়ে দিয়েছেন মন্ত্রীর আইনজীবী।

শেষ আপডেট: ২০ মে ২০২২ ০৯:১২ key status

কোন মামলার প্রেক্ষিতে শিক্ষা প্রতিমন্ত্রীকে ডাক?

নাম ববিতা সরকার। বাড়ি শিলিগুড়ির কোর্ট মোড়ে। এসএসসি-র যে মেধাতালিকার শীর্ষে মন্ত্রীকন্যার নাম উঠেছিল, বেশি নম্বর পেয়েও সেই তালিকা থেকে ছিটকে গিয়েছিলেন ববিতা। মন্ত্রীকন্যার চেয়ে ১৬ নম্বর বেশি পেয়েছিলেন। তবু ববিতার নাম তালিকার ২১ নম্বরে ছিল। আর পরেশের মেয়ে অঙ্কিতা অধিকারীর নাম ছিল মেধা তালিকার শীর্ষে। এ নিয়ে মামলা করেন ববিতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও পড়ুন
Advertisement