সৌরভের সংস্থাকে ঠকানোর অভিযোগ

এপ্রিলের শেষ দিকে সৌরভ গাঙ্গুলি ফাউন্ডেশন অ্যান্ড ক্রিকেট স্কুলের বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার কিঞ্জল বসু রায়চৌধুরীর তরফে ঠাকুরপুকুর থানায় প্রতারণার অভিযোগ দায়ের করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৭ ০২:৫৬
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

প্রতারণার অভিযোগ উঠেছিল আগেই। কিন্তু যথেষ্ট অগ্রগতি হয়নি তদন্তে। পুলিশের বিরুদ্ধে তদন্তে ঢিলেমির এমনই অভিযোগ তুলল সৌরভ গঙ্গোপাধ্যায়ের সংস্থা।

Advertisement

অভিযোগ, ওই সংস্থার সঙ্গে কয়েক লক্ষ টাকার প্রতারণা করেছেন এক ব্যক্তি। দু’মাস ধরে পুলিশি তদন্ত চললেও অভিযুক্ত এখনও অধরা। লালবাজার অবশ্য জানিয়েছে, ওই ঘটনার তদন্ত প্রায় শেষ। শীঘ্রই ওই মামলায় চার্জশিট জমা দেওয়া হবে।

পুলিশ সূত্রে খবর, এপ্রিলের শেষ দিকে সৌরভ গাঙ্গুলি ফাউন্ডেশন অ্যান্ড ক্রিকেট স্কুলের বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার কিঞ্জল বসু রায়চৌধুরীর তরফে ঠাকুরপুকুর থানায় প্রতারণার অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ করা হয় সংস্থার সম্পাদক অনির্বাণ সেন চৌধুরীর বিরুদ্ধে। পুলিশ জানায়, সংস্থাটি ক্রিকেটের উন্নতির জন্য বিভিন্ন স্কুলের সঙ্গে চুক্তি করে। সংস্থাকে না জানিয়ে অনির্বাণবাবু শিলিগুড়ি, বহরমপুর ও কল্যাণীর তিনটি স্কুলের সঙ্গে চুক্তি করেন। অভিযোগ, সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম ব্যবহার করে স্কুলগুলি থেকে পাওয়া প্রায় চার লক্ষ
টাকা নিজের অ্যাকউন্টে নেন অনির্বাণ।

Advertisement

লালবাজার জানিয়েছে, অভিযোগ দায়েরের পরেই অভিযুক্তকে ডেকে পাঠানো হয়। প্রথম বার হাজিরা দিলেও পরে তিনি আর আসেননি। ফের তাঁকে আইনি নোটিস পাঠানো হয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে, অভিযুক্ত ব্যক্তি তাঁর নামেই চেক লিখতে বলেছিলেন স্কুলগুলিকে।

পুলিশের এক কর্তা জানান, ফের আইনি নোটিস পাঠানো হয়েছে অভিযুক্তকে। তাঁকে আরও জিজ্ঞাসাবাদ করা দরকার। তার পরেই চার্জশিট জমা দেওয়া হবে। পুলিশের একাংশের দাবি, ওই সংস্থার কাছে প্রতারণার বেশ কিছু টাকা ফিরিয়ে দিয়েছেন অভিযুক্ত। তবে বাকিটা ফেরত দেওয়ার কথা থাকলেও তা জমা দেননি বলে অভিযোগ।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের অফিসের তরফে তানিয়া ভট্টাচার্য বলেন, ‘‘আশা করছি অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেবে পুলিশ। তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম ব্যবহার করে প্রতারণা করেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন