টালায় কৌটোবোমা ফেটে জখম শিশু

পরিত্যক্ত পাইপের ভিতরে রাখা বোমা ফেটে আহত হল এক শিশু। সোমবার সকাল ৯ নাগাদ টালা পার্ক এলাকায় ঘটনাটি ঘটেছে। পুলিশ জানিয়েছে, ভুতো মোল্লা ওরফে ভোলা নামে বছর ছয়েকের ওই শিশুটিকে আর জি করে ভর্তি করানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৫ ০২:৪০
Share:

বিস্ফোরণের পরে চলছে তল্লাশি। সোমবার। ছবি: স্বাতী চক্রবর্তী।

পরিত্যক্ত পাইপের ভিতরে রাখা বোমা ফেটে আহত হল এক শিশু। সোমবার সকাল ৯ নাগাদ টালা পার্ক এলাকায় ঘটনাটি ঘটেছে। পুলিশ জানিয়েছে, ভুতো মোল্লা ওরফে ভোলা নামে বছর ছয়েকের ওই শিশুটিকে আর জি করে ভর্তি করানো হয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশের দাবি, কৌটো বোমা জাতীয় কোনও বিস্ফোরক থেকেই ঘটনাটি ঘটেছে। হাসপাতাল সূত্রের খবর, শিশুটির সারা গায়ে স্‌প্লিন্টার বিঁধে গিয়েছিল। নিম্নাঙ্গেও চোট রয়েছে। বাঁ হাতের কড়ে আঙুলটি উড়ে গিয়েছে। এ দিন অস্ত্রোপচার করা হয়েছে। আপাতত সে বিপন্মুক্ত।

Advertisement

স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল ন’টা নাগাদ হঠাৎই জোরালো আওয়াজ শোনা যায়। তার পরেই ধোঁয়ায় ঢেকে যায় টালা ঝিলের দক্ষিণ দিকে নিত্যগোপাল চ্যাটার্জি লেন। এক মহিলার পরিত্রাহি চিৎকার শুনে কয়েক জন বাসিন্দা ছুটে গিয়ে দেখেন, শিশুটি রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছে। এলাকার একটি ঝুপড়ির বাসিন্দা মিনু খাতুন নামে ওই মহিলা জানান, তিনি ওই রাস্তায় পড়ে থাকা পরিত্যক্ত জলের পাইপের পিছনে প্রাতঃকৃত্য সারতে এসেছিলেন। সে সময়ে তাঁর ছেলে ভুতো পাইপের ভিতরে থাকা জুতোর বাক্সে রাখা ছোট মাপের কৌটো নিয়ে খেলা করছিল। আচমকা সেটি ফেটে যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে টালা থানার পুলিশ। শিশুটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে লালবাজার থেকে বম্ব স্কোয়াড ও পুলিশ-কুকুর যায়। এলাকাটি ঘিরে ফেলে পুলিশ কিছু নমুনা সংগ্রহ করেছে। স্থানীয়েরা জানাচ্ছেন, শান্তশিষ্ট এই এলাকায় বহিরাগতের সংখ্যা বাড়ছে। ফুটপাথবাসী ও ঝুপড়িতে ঠাঁই নিচ্ছেন তাঁরা। তাঁদের অনেকেরই অপরাধমূলক কাজের সঙ্গে যোগ রয়েছে বলে পুলিশ সূত্রে খবর। পুলিশের দাবি, যে হারে এই এলাকায় লোকজন বাড়ছে, তাতে সব সময়ে নজরদারিও করা যায় না। তবে এই ঘটনার পরে বহিরাগতদের উপরে নজরদারি বাড়ানো হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন